মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০১১, ১ পৌষ ১৪১৮
সংক্ষিপ্ত বাণিজ্য সংবাদ
রিহ্যাব শীতকালীন ফেয়ারে বসুধা বিল্ডার্স
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ ১৫ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী শুরু হচ্ছে রিহ্যাব শীতকালীন ফেয়ার-২০১১। ফেয়ারে বসুধা বিল্ডার্স লিঃ এর স্টল নং ৬৭। ফেয়ারে বসুধার বিভিন্ন প্রোডাক্টের পাশাপাশি থাকছে একটি চমকপ্রদ আবাসিক প্রকল্প 'বসুধা সিটি'। বসুধার দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে প্রথম প্রকল্প বসুধা আইল্যান্ডের বিশাল সাফল্যের পর বসুধার দ্বিতীয় আবাসিক প্রকল্প মতিঝিলের খুব কাছে সোনারগাঁও এর সবচাইতে খোলামেলা জায়গা। ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে সংলগ্ন সকল আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত নগরায়ন 'বসুধা সিটি'। প্রায় হাজার বিঘা জমি নিয়ে পরিকল্পিত নগরায়নে বিশ্বাসী বসুধা বিল্ডার্স তাদের সমস্ত মেধা কাজে লাগিয়ে তৈরি করেছে আধুনিক আবাসন প্রকল্প 'বসুধা সিটি'।
মতিঝিল থেকে নিকটতম দূরত্বে হওয়ায় প্রকল্পটির প্রতি সভাবতই ক্রেতা সাধারণের আগ্রহ রয়েছে। নির্মল ও প্রাকৃতিক পরিবেশে ঘেরা 'বসুধা সিটি' প্রকল্পটি। প্রকল্পটিতে তৈরি করা হয়েছে ৩.৫, ৫, ১০ ও ২০ কাঠার বিভিন্ন সাইজের প্লট এবং প্রকল্পটিকে ভাগ করা হয়েছে ৬টি ব্লকে। প্রকল্পটি রাজউক কর্তৃক প্রণীত (উঅচ) ড্যাপ এর বাইরে হওয়ায় তা পুরোপুরি নির্ভেজাল ও নিষ্কন্টক। ৫০% জায়গা ছেড়ে দেয়া হয়েছে রাস্তাঘাট, পার্ক ইত্যাদির জন্য। প্রকল্প প্ল্যান জমা দিয়ে নেয়া হয়েছে অনুমোদন।
কুয়াকাটায় সাগর পাড়ে বসুধা বিল্ডার্স লিঃ নির্মাণ করছে একমাত্র সাগরকেন্দ্রিক পরিকল্পিত নগরী 'বসুধা আইল্যান্ড'। এখানে প্লট কিনে লাভবান হবেন সকল ক্রেতাই। কারণ জমির মূল্য বাড়ছে প্রতিদিনই। তারপর আবার বসুধার প্লট! পটুয়াখালীর কুয়াকাটা হচ্ছে পৃথিবীর সবচাইতে সুন্দর একটি সমুদ্র সৈকত।
এছাড়া চট্টগ্রামে সর্বোচ্চ সুযোগ-সুবিধা সংবলিত এবং সাজানো গোছানো নির্মাণের দায়িত্ববোধ থেকে বসুধা নির্মাণ করছে বৃহৎ সব মার্কেট ও বাণিজ্যিক ভবন ও বিলাসবহুল আবাসিক প্রকল্প। যেমন চট্টগ্রাম শহরের স্টেশন রোডে 'বসুধা রেলওয়ে মেন্স সিটি সেন্টার', বহদ্দারহাট বাস টার্মিনালের পাশে 'বসুধা পস্নাজা', একইভাবে চট্টগ্রামের অভিজাত এলাকা খুলশী হাউজিং সোসাইটিতে অবস্থিত আবাসিক প্রকল্প 'বসুধা বস্নুজ' এবং আরেক অভিজাত এলাকা পূর্ব নাসিরাবাদে আবাসিক প্রকল্প 'বসুধা পানকৌড়ি' ডিসি হিল মোড়ে 'বসুধা ওরিয়ানা' এভাবেই বসুধার প্রোডাক্ট লিস্টে ধীরে ধীরে যোগ হচ্ছে সুচিনত্মিতভাবে বাছাই করা বিভিন্ন এ্যাপার্টমেন্ট ও জমি/পস্নট বিক্রয় প্রকল্প। _বিজ্ঞপ্তি

সোনামসজিদ স্থলবন্দরে বুধবার ভারতীয় পণ্য আমদানি হয়নি
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ১৪ ডিসেম্বর ॥ ভারতের মোহদীপুর স্থলবন্দরে আমদানি-রফতানিকারক, সিএ্যান্ডএফ এজেন্টসহ বন্দর সংশ্লিষ্টদের দিনব্যাপী ধর্মঘটের কারণে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে বুধবার কোন পণ্য আমদানি হয়নি। মোহদীপুর স্থলবন্দরে আভ্যন্তরীণ সঙ্কট সৃষ্টি হওয়ায় ব্যবসায়ীরা দিনব্যাপী এ ধর্মঘটের ডাক দেয়। সোনামসজিদ সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি শরিফুল ইসলাম স্বাধীন জানান, মোহদীপুর স্থলবন্দরের আমদানি-রফতানিকারক, সিএ্যান্ডএফ এজেন্টসহ বন্দর সংশ্লিষ্টদের অভ্যন্তরীণ সঙ্কট সৃষ্টির প্রেক্ষিতে সকাল-সন্ধ্যা ধর্মঘট আহ্বানের কারণে সোনাসমজিদ বন্দরে কোন পণ্য আমদানি হয়নি। সকালে মোহদীপুর বন্দরের সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাদের মৌখিক ভাবে তথ্য জানানো হয়।