মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৩ জুলাই ২০১০, ২৯ আষাঢ় ১৪১৭
সোনায় মোড়ানো স্বপ্নগুলো...
পৃথিবীতে মানুষ বেঁচে থাকে স্বপ্ন নিয়ে। স্বপ্ন নেই এমন মানুষ পৃথিবীতে একজনও খুঁজে পাওয়া যাবে না। মানুষ কতই না স্বপ্ন দেখে। বাড়ি-গাড়ি, অর্থ-আভিজাত্য, ধন-সম্পদ এমনকি মানুষ এখন চাঁদ বা মঙ্গলগ্রহেও বসবাসের স্বপ্ন দেখে। সবাই কি স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে পারে?
একজন নারীর সর্বোচ্চ সুখ-স্বপ্ন থাকে তার মাতৃত্বে। মা হওয়ার আনন্দ সে অনুভব করে সন্তানের মুখে মা ডাক শুনে। এমনি এক মধুর ডাক শোনার অপেক্ষায় ছিল সোহেলী আক্তার শম্পা। স্বপ্ন ছিল অনেক। সন্তান বড় হবে, লেখাপড়া শিখবে, মানুষ হবে। তার সেই স্বপ্নকে চুরমার করে দিয়ে দুজনের জীবন প্রদীপ নিভিয়ে দিয়েছে একটি বেপরোয়া গাড়ি। স্বপ্নের রূপ ফুটে ওঠার আগেই নিষ্ঠুর গাড়ি দুর্ঘটনার ধকল সইতে না পেরে তাদের সাড়া দিতে হয়েছে মহাকালের ডাকে। তাইতো স্বপ্নের পৃথিবীকে বিদায় জানিয়ে সোহেলী ও তার স্বামী চলে গেছে না ফেরার দেশে। তারা কি জানে তাদের শুভাকাঙ্খীরা এক মুহূর্তের জন্যেও ভুলে থাকতে পারছে না। মেনে নিতে পারছে না নিয়তির এ নিষ্ঠুর আচরণ।
জানতে ইচ্ছে করে কেমন আছে ওরা, আমাদেরকে কি মনে রেখেছে? আমরা ওদেরকে ভুলে যাইনি। ওরা মিশে আছে প্রতিটি কর্মব্যস্ততার মুহূর্তে, মিশে আছে অজস্র মধুর স্মৃতিতে। তোমাদের জন্য রইল আমাদের সুপ্ত আশীর্বাদ, তোমরা জান্নাতবাসী হও।

০ মর্ত‍ুজা এ. শিপন