মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ ডিসেম্বর ২০১৩, ৮ পৌষ ১৪২০
মহান বিজয় দিবস উদ্যাপন
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর উদ্যোগে মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত এ অনুষ্ঠান স্বাধীনতার বীর শহীদদের জন্য বিশেষ দোয়ার মধ্য দিয়ে শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানমালা উদ্বোধন করেন বিইউপির ভাইস-চ্যান্সেলর মেজর জেনারেল শেখ মামুন খালেদ, পিএসসি। আরও উপস্থিত ছিলেন বিইউপির ট্রেজারার, রেজিস্ট্রার, ডিন, ফ্যাকাল্টি মেম্বারসহ সকল পদবীর কর্মকর্তা ও কর্মচারী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

আর্ক ইন্টারন্যাশনাল স্কুল
গভীর ভাব-মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সঙ্গে আর্ক ইন্টারন্যাশনাল স্কুলে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সকাল সাড়ে নয়টায় মহান বিজয় দিবসের কার্যক্রম শুরু হয় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে। এরপর উপস্থিত সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকার সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও আর্ক পতাকা উত্তোলন করে যথাক্রমে একজন ছাত্র ও একজন ছাত্রী। এরপর উপস্থিত সকলেই জাতীয় পতাকাকে সালাম (স্যালুট) প্রদানের মাধ্যমে সম্মান প্রদর্শন করে। শপথ-বাণী পাঠের মাধ্যমে পতাকা উত্তোলন অনুষ্ঠান শেষ হয়। সকাল দশটায় শুরু হয় বিজয় দিবসের ওপর ছোটদের অঙ্কন ও বড়দের রচনা প্রতিযোগিতা। সকাল সাড়ে দশটায় অনুষ্ঠিত হয় মহান বিজয় দিবসের সেমিনার। আর্ক ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল কর্নেল (অব.) জি, র, মো. আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব ড. মিয়া মোহাম্মদ আইয়ুব। বিশেষ অতিথি ছিলেন আর্ক গভর্নিং বডির সদস্য ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন ও আর্কের ডাইরেক্টর ও শেয়ার এ্যান্ড কেয়ার গ্রুপের এমডি এ এম আবুল বাশার। সেমিনারে উপস্থিত ছিলেন অভিভাবকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীগণ। অভিভাবকদের পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডা. আবু হেনা আবিদ জাফর। আর্ক ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষক এসএম মঈনুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠানে মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করে আর্ক কালচারাল একাডেমির ছাত্র-ছাত্রীবৃন্দ।

বাংলাদেশ ইউনিভার্সিটি
যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে ইউনিভার্সিটির ছাত্র কল্যাণ কেন্দ্রের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে ইউনিভার্সিটির ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ক্যারাম, ভলিবল ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ ইউনিভার্সিটির সিন্ডিকেট সদস্য ও জাতীয় অধ্যাপক ডা. এম আর খান।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম আলী ফকির, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ এবং বিপুলসংখ্যক ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও পরিচালক, ছাত্র কল্যাণ নাহরিন চৌধুরী এবং সার্বিক সহযোগিতায় ছিলেন সিনিয়র সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমান এবং ইংরেজী বিভাগের সিনিয়র লেকচারার কাজী সাদাত হাসান।
ক্যাম্পাস প্রতিবেদক