মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২৮ জুলাই ২০১৩, ১৩ শ্রাবণ ১৪২০
আমার প্রথম ছবির গল্প লেখা চলছে
শহীদুল আলম সাচ্চু
গুণী অভিনয় শিল্পী ও নির্মাতা শহীদুল আলম সাচ্চু নির্মাণ করছেন সম্পূর্ণ বিনোদনমূলক ছবি। এছাড়াও এবার ঈদে বেশ কয়েকটি নাটকে তিনি অভিনয় করেছেন। টেলিফোনে আলাপন বিভাগে কথা হয় তাঁর সঙ্গেÑ

এবার ঈদে কি কাজ করলেন...
শহীদুল আলম সাচ্চু : কয়েকটি নাটকে অভিনয় করেছি, এই মুহূর্তে সেগুলোর নাম বলা কঠিন। এর মধ্যে শাহাদাৎ রাসেল, রেজানুর রহমানসহ বেশ কয়েকজন পরিচালকের নাটক রয়েছে।
নাটকগুলো কেমন মনে হয়েছে ?
শহীদুল আলম সাচ্চু : মোটামুটি ভাল মনে হয়েছে। দর্শকরা কেমন গ্রহণ করে এটাই দেখার বিষয়।
আপনার ধারাবাহিকের খবর কি ?
শহীদুল আলম সাচ্চু : মাছরাঙা টিভিতে প্রচার হচ্ছে ‘ক্ষণিকালয়’। এতে আমি একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছি। নাটকটি রচনা করেছেন আজাদ আবুল কালাম এবং নির্দেশনা দিয়েছেন তুহিন।
টিভি নাটকের বর্তমান অবস্থা কেমন মনে হয় ?
শহীদুল আলম সাচ্চু : এটা ঢালাওভাবে বলা কঠিন। কোন কোন নাটক হয়ত ভাল হচ্ছে আবার কোনটি দর্শক তেমন গ্রহণ করছে না। তবে সত্যি হলো আগের মতো নিজেকে তেমন টানে না।
সিনেমা বানাচ্ছেন কবে ?
শহীদুল আলম সাচ্চু : আমার নির্মাণে প্রথম ছবির গল্প লেখা চলছে। সম্পূর্ণ বিনোদনের ছবি। এবং গল্পটি লিখছেন গোলাম রব্বানী বিপ্লব। আপনাকেই প্রথম জানালাম। আমাদের সামাজিক, রাজনৈতিক ও পারিপার্শ্বিক সব অবস্থা মিলিয়ে সত্যিকারের নিরেট বিনোদনের খুব অভাব। বিনোদনের কোন নাটক কিংবা ছবি বানিয়ে মানুষকে আনন্দ দেয়া খুব কঠিন। তার পরও এই কঠিন দায়িত্বটি নিয়ে নিলাম। বাকিটুকু দর্শক বলবে। সময়মতো শূটিংয়ের কাজ শুরু করব।
নতুন কোন সিনেমায় অভিনয় করেছেন কি...
শহীদুল আলম সাচ্চু : ‘অল্প স্বল্প প্রেমের গল্প’ নামে একটি ছবিতে অভিনয় করেছি। ছবিটি রচনা ও নির্দেশনা দিয়েছেন সানিয়াত। এবং প্রযোজনা করেছেন এস আই ইউসুফ।
নতুনরা কেমন করছে...
শহীদুল আলম সাচ্চু : এখানেও একই উত্তর, কেউ কেউ হয়ত ভাল করছে। তবে একাগ্রতা কম।
গৌতম পা-ে