মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৪ জানুয়ারী ২০১৩, ২১ পৌষ ১৪১৯
বিজ্ঞাপনে আর অভিনয় করবেন না আমির খান
‘সত্যমেভ জয়তে’ নামক টিভি শোর মাধ্যমে ভারতের আমজনতার হৃদয়ে বেশ পাকাপোক্ত একটি আসন তৈরি করে ফেলেছেন বলিউড সুপারস্টার আমির খান। গত বছরের শেষে মুক্তি পাওয়া ‘তালাশ’ সিনেমা সফল হওয়ার পেছনেও আমিরের এই ‘ভালমানুষ’ চরিত্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে বিশ্বাস করেন ট্রেড পি তরা। আমির খানও তাঁর এই নতুন সামাজিক ভূমিকা ধরে রাখতে চান। আর সেজন্য তিনি ফিরিয়ে দিয়েছেন কয়েক কোটি “রুপীর বিজ্ঞাপনের প্রস্তাব!
মিড ডে পত্রিকা এক খবরে জানিয়েছে, সম্প্রতি বিলাসবহুল গাড়ির এক নির্মাতা প্রতিষ্ঠান আমির খানকে তাদের প্রচারের জন্য তৈরি বিজ্ঞাপনে মডেল হওয়ার প্রস্তাব দেয়। এর পারিশ্রমিক হিসেবে কয়েক কোটি রুপী প্রস্তাব করা হয়েছিল। কিন্তু বিজ্ঞাপনটি সামাজিক সামাজিক সচেতনতা গয়ে তোলার ক্ষেত্রে কাজ করে চলেছেন আমির। আর এই টিভি দায়বদ্ধতার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় বলে তা ফিরিয়ে দেন আমির। তিনি এও সাফ সাফ জানিয়ে দিয়েছেন যে, এখন থেকে সামাজিক ইস্যুভিত্তিক না হলে কোন বিজ্ঞাপনচিত্রেই তিনি অভিনয় করবেন না!
টিভির পর্দায় ‘সত্যমেভ জয়তে’র সম্প্রচার শুরু হওয়ার পর থেকেই বিভিন্ন বিষয়ে শো’টিও বর্তমানে ভারতে ব্যাপক জনপ্রিয়।-ডেস্ক