মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৮ এপ্রিল ২০১২, ২৫ চৈত্র ১৪১৮
বৈশাখী অডিও আয়োজন
ছায়া-ছবি ॥ বৈশাখ উপলক্ষে পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজের দ্বিতীয় চলচ্চিত্র ‘ছায়া-ছবি’র গানের এ্যালবাম প্রকাশ করেছে জি-সিরিজের অঙ্গপ্রতিষ্ঠান অগ্নিবীণা। নাইন এন্টারটেইনমেন্ট প্রযোজিত চলচ্চিত্রটির সব গানের সুর ও সঙ্গীত করেছেন আরেফিন রুমি। ‘ছায়া-ছবি’র চলচ্চিত্রের নামেই এ্যালবামটির নামকরণ করা হয়েছে। এ্যালবামের একটি যন্ত্রসঙ্গীতসহ গান রয়েছে ১৩টি।
দ্বিতীয়া ॥ গায়ক মিফতা’র দ্বিতীয় অ্যালবাম ‘দ্বিতীয়া’ প্রকাশিত হয়েছে। অগ্নিবীণা থেকে বাংল নববর্ষ উপলক্ষে প্রকাশিত হওয়া এই এ্যালবামের ১১টি গানের মধ্যে ৯টি গানের সুর করেছেন মিফতা। একটি গানের সুর করেছেন ইমতিয়াজ খান। এছাড়া রয়েছে একটি রবীন্দ্রসঙ্গীত। গান লিখেছেন তুষার হাসান, রাব্বী আহমেদ, ফয়সাল আহমেদ ও ইমতিয়াজ খান। সব গানে কণ্ঠ দিয়েছেন মিফতা। তবে দুটি গানে সহশিল্পী হিসেবে গান করেছেন কুহু মান্নান। এ্যালবামটির মিডিয়া পার্টনার রেডিও এবিসি।
শান্তি কপত উড়িয়ে দাও ॥ শামিমা পারভিন শিমুর একক দেশের গানের এ্যালবাম ‘শান্তি কপত উড়িয়ে দাও’। অগ্নিবীণার ব্যানারে প্রকাশিত হওয়া এই এ্যালবামে গান রয়েছে ১২টি। গানগুলো হলো : ‘শ্যামল শাড়ির আঁচল’, ‘শহীদ মিনারে’, ‘স্বাধীনতা তুমি’, ‘এইখানে মন তুলি’, ‘শিশিরের জলে’, ‘এইতো সেই তিতাস নদী’, ‘জানালায় চোখ’, ‘প্রথম যেদিন মাকে’, ‘বর্ণমালায় গড়েছি’, ‘মুক্তির মন্দির’, ‘মাগো ধন্য হলো জীবন’ ও ‘শান্তি কপোত উড়িয়ে দাও’। গানের কথা দিয়েছেন নাহার আহম্মেদ, ফাতেমা ফরিদ, আকরাম হোসেন, জাহিদুল হক, শহিদুল হক খান, মহিনী চৌধুরী, এসএম হেদায়েত ও শাফাত খৈয়াম। সুর করেছেন এএইচ মো. রফিক, দেবু ভট্টাচার্য্য, কৃষ্ণচন্দ্র দে, অজিত রায়, মোস্তাক আহম্মেদ, প্রণব দাস ও বদরুল আলম বকুল। এ্যালবামে সংগীত পরিচালনা করেছেন বদরুল আলম বকুল।