মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১২ ডিসেম্বর ২০১১, ২৮ অগ্রহায়ন ১৪১৮
হলিউড অভিনেত্রীকে শাহরুখের প্রস্তাব
সংস্কৃতি ডেস্ক
'দ্য হ্যাংওভার'খ্যাত হলিউডি অভিনেত্রী হিদার প্রাহামকে নিজের ছবিতে অভিনয়ের প্রস্তাব দিলেন বলিউডি অভিনেতা শাহরুখ খান। সমপ্রতি গোয়ায় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অফ ইন্ডিয়া'য় হিদারকে এই প্রসত্মাব দিয়েছেন কিং খান। এ প্রসঙ্গে হিদার বলেছেন, 'আমি আগে থেকেই জানতাম, বলিউডে শাহরুখ অনেক প্রভাবশালী একজন তারকা। এবার তার সেই তারকাদু্যতি সামনাসামনি দেখার সুযোগ পেলাম। চলচ্চিত্র বিষয়ে আমাদের দু'জনের মধ্যে আলোচনা হয়েছে।' হিদার আরও বলেছেন, 'শাহরম্নখ আমাকে ভারতীয় ছবিতে অভিনয়ের প্রসত্মাবও দিয়েছেন। শীঘ্রই তার একটি ছবি নিয়ে আমার সঙ্গে বিস্তারিতভাবে আলোচনায়ও বসতে চেয়েছেন। আমি অধীর আগ্রহে সেটার অপেক্ষায় আছি।' এদিকে শাহরুখ বলেছেন, 'বর্তমানে বলিউডের স্বর্ণযুগ চলছে। দেশের সীমানা অতিক্রম করে ভারতীয় ছবি এখন আন্তর্জাতিক অঙ্গনেও এর কারিশমা দেখাচ্ছে। বিশ্বের বিভিন দেশের দর্শকদের কথা বিবেচনা করেই এখন আমাদের ছবিতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকাদের অনত্মর্ভুক্ত করতে হবে।'

একক নাটক কফিন কারিগর

সংস্কৃতি ডেস্ক
সম্প্রতি নির্মিত হলো একক নাটক কফিন কারিগর। অভিজিৎ দাসের গল্পসূত্রে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন গৌতম কৈরী। মুক্তিযুদ্ধের সময়কার এমনই একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে টেলিছবিটি নির্মাণ করেছেন গৌতম কৈরী। এতে অভিনয় করেছেন- শতাব্দী ওয়াদুদ, তাহাসিন, শাহাদাৎ, কচি খন্দকার, এসএম মহসিন, দুখু সুমনসহ আরও অনেকে। ছবিটি বিজয় দিবস উপলৰে আগামী ১৫ ডিসেম্বর মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবার অপেৰায় আছে।

আজ শেষ হচ্ছে 'আদর্শ মেস বাড়ী'

সংস্কৃতি ডেস্ক
এটিএন বাংলায় আজ রাত ৮টায় প্রচার হবে ধারাবাহিক নাটক 'আদর্শ মেস বাড়ী'র শেষ পর্ব। আহসান হাবীবের রচনায় নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন নুরম্নল ইসলাম বাবুল ও বিক্রম খান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আফরোজা বানু, রহমত আলী, ফজলুর রহমান বাবু, তৌকীর আহমেদ, নাদিয়া, আ খ ম হাসান, সীমানা, পুতুল, তারিক স্বপন প্রমুখ।