মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৬ মে ২০১১, ২ জ্যৈষ্ঠ ১৪১৮
বৈশাখী টেলিভিশনে সাহিত্য থেকে নাটক
সংস্কৃতি ডেস্ক
বাংলা সাহিত্যের খ্যাতিমান ও কালজয়ী পাঁচ কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়, তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়, বনফুল ও সৈয়দ ওয়ালীউলস্নাহর জনপ্রিয় নাট্যগুণসম্পন্ন গল্পের নাট্যরূপ নিয়ে ধারাবাহিক প্রচারের উদ্যোগ নিয়েছে।
প্রত্যেক সাহিত্যিকের বাছাই ১৩টি করে গল্পের নাট্যরূপ দেয়া হয়েছে। প্রতি পর্বে থাকবে একটি নতুন গল্পের নাট্যরূপ। কোন গল্পই দুই পর্বে বর্ধিত হয়নি। সে কারণে গল্পের নাটকীয়তা_উৎকণ্ঠা বজায় থাকবে পুরোপুরি। প্রথম পর্যায়ে মানিক বন্দ্যোপাধ্যায়ের বৌ-কাহনের ১৩টি গল্পের শুরম্ন হচ্ছে। এই ভিন্ন ভিন্ন গল্পে অভিনয় করছেন-আহমেদ রম্নবেল, সামস সুমন, ছন্দা, বন্যা মির্জা, হিলেস্নাল, শারিকা, আল-মনসুর, দীপা খন্দকার, জাহিদ হোসেন শোভন প্রমুখ। প্রথম পর্বের গল্প_কেরানীর বৌ, অভিনয়ে_ শারিকা, কল্যাণ কোরাইয়া। প্রচারিত হবে বৈশাখী টিভিতে আগামী ১৮ মে রাত ৯টা ২০ মিনিটে। গল্পের নাট্যরূপ দিয়েছেন শুভাশিস সিনহা এবং পরিচালনা করেছেন আশরাফী মিঠু।

শূটিং
ইয়থ ড্রিম প্রোডাকশনের ব্যানারে সম্প্রতি নির্মিত হলো নাটক '৫৪ কার্ডস'। গল্প হাসনাত জামিল দিপু, নাট্যরূপ মুরাদ আলী পারভেজ ও পরিচালনায় ইসমাইল হোসেন নয়ন। নাটকে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, তানিয়া আহমেদ, ফারম্নক আহমেদ, কচি খন্দকার, আশিক রহমান ও ইশানা _এএস রতন