মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১৭ নভেম্বর ২০১৩, ৩ অগ্রহায়ন ১৪২০
তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা
অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি তিনটি হলো -কোহিনূর কেমিক্যালস, ওরিয়ন ইনফিউশন লিমিটেড এবং ঢাকা ডায়িং এ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, কোহিনূর কেমিক্যালস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণসভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর, সকাল সাড়ে ৯টায় অফিসার্স ক্লাব, ২৬ বেইলি রোড ঢাকায় অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট আগামী ২৫ নবেম্বর। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪.৩৩ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯.৯৯ টাকা।
ওরিয়ন ইনফিউশন শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণসভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর, সকাল ১০টায় অফিসার্স ক্লাব, ২৬ বেইলি রোড ঢাকায় অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট আগামী ২৫ নবেম্বর। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৭ টাকা।
ঢাকা ডায়িং এ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। একই সঙ্গে ১আর:১ অনুপাতে রাইট শেয়ার ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির পরিশোধিত মূলধন ৭২ কোটি ২ লাখ ৭৬ হাজার ৪৮০ টাকা থেকে বাড়িয়ে ১৪৪ কোটি ৫ লাখ ৫২ হাজার ৯৬০ টাকা করার জন্য ১আর:১ অনুপাতে ৭ কোটি ২০ লাখ ২৭ হাজার ৬৪৮টি শেয়ার ছাড়বে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ৫ টাকা প্রিমিয়ামসহ মোট ১৫ টাকা। প্রতিষ্ঠানটির ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর, সকাল ১০টায়, ফ্যাক্টরি প্রাঙ্গণ, পগার, টঙ্গী, গাজীপুরে অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট আগামী ২৮ নবেম্বর। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০২ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৮.৪৪ টাকা।