মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ৩ অক্টোবর ২০১১, ১৮ আশ্বিন ১৪১৮
অভিহিত মূল্য পরিবর্তনে ছয় কোম্পানির ইজিএমের ঘোষণা
অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত আরও ছয়টি কোম্পানি তাদের শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় পরিবর্তনের ঘোষণা দিয়েছে। কোম্পানিগুলো হলো_আনোয়ার গ্যালভানাইজিং, তাল্লু স্পিনিং, বঙ্গজ, বিএসআরএম স্টিল, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও ট্রাস্ট ব্যাংক। রবিবার ঢাকা স্টক এঙ্চেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
আনোয়ার গ্যালভানাইজিং জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় এবং মার্কেট লট ৫০টি থেকে ১০০টিতে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এ সংক্রান্ত বিশেষ সাধারণ সভা (ইজিএম) ১৬ নবেম্বর বেলা সাড়ে ১০টায় বিসিআইসি মিলনায়তন, ৩০-৩১, দিলকুশা সি/এ, ঢাকা অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট ২৫ অক্টোবর।
তালস্নু স্পিনিং জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় এবং মার্কেট লট ১০টি থেকে ১০০টিতে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এ সংক্রানত্ম ইজিএম ১৪ নবেম্বর বেলা সাড়ে ১০টায় মাল্টি পারপাস হল, ইনস্টিটিউট অব ডিপেস্নামা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, ১৬০/এ, কাকরাইল, ঢাকা অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট ১৩ অক্টোবর।
বঙ্গজ জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় এবং মার্কেট লট পাঁচটি থেকে ১০০টিতে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এ সংক্রানত্ম ইজিএম ১৪ নবেম্বর সকাল ১০টায় মাল্টি পারপাস হল, ইনস্টিটিউট অব ডিপেস্নামা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, ১৬০/এ, কাকরাইল, ঢাকা অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট ১৩ অক্টোবর।
বিএসআরএম স্টিল জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় এবং মার্কেট লট ৫০টি থেকে ১০০টিতে পরিবর্তনের সিদ্ধানত্ম নিয়েছে। এ সংক্রানত্ম ইজিএম ১৪ নবেম্বর বেলা ১১টায় সরণিকা কমিউনিটি সেন্টার, ১৩ লাভ লেন, চট্টগ্রাম অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট ১২ অক্টোবর।
ডেল্টা লাইফ ইন্সু্যরেন্স জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় এবং মার্কেট লট ৫টি থেকে ৫০টিতে পরিবর্তনের সিদ্ধানত্ম নিয়েছে। এ সংক্রানত্ম ইজিএম ১৭ নবেম্বর অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট ২৩ অক্টোবর।
ট্রাস্ট ব্যাংক জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকায় এবং মার্কেট লট ৫০টি থেকে ১০০টিতে পরিবর্তনের সিদ্ধানত্ম নিয়েছে। এ সংক্রানত্ম ইজিএম ১৯ নবেম্বর সকাল ১০টায়, ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট ১২ অক্টোবর।
এর আগে গত ১৫ সেপ্টেম্বর পুঁজিবাজারে তালিকাভুক্ত সব কোম্পানি ও মিউচু্যয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা করার বিষয়ে নির্দেশনা জারি করে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ এ্যান্ড এঙ্চেঞ্জ কমিশন (এসইসি)। গত বৃহস্পতিবার এসইসির ওয়েবসাইটে এ সংক্রানত্ম একটি নির্দেশনা জারি করা হয়। ওই নির্দেশনা অনুযায়ী আগামী ১ ডিসেম্বর সব কোম্পানির অভিহিত মূল্য পরিবর্তনের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।