মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১০ জুলাই ২০১১, ২৬ আষাঢ় ১৪১৮
যুক্তরাষ্ট্রে বেকার ১ কোটি ৪১ লাখ
যুক্তরাষ্ট্রে জুন মাসে কর্মসংস্থান সঙ্কুচিত হওয়ায় বেকারত্বের হার বেড়ে ৯.২ শতাংশে দাঁড়িয়েছে। এতে ওবামা প্রশাসনের অর্থনৈতিক প্রবৃদ্ধি জোরদারের প্রচেষ্টা নতুন চ্যালেঞ্জের মুখে পড়েছে। খবর এএফপির।
দেশটির শ্রম মন্ত্রণালয়ের এক পরিসংখ্যানে দেখা যায়, ২০০৮ ও ২০০৯ সালে বিশ্ব অর্থনৈতিক মন্দা অবসানের পরবতর্ী দুই বছর কেটে গেলেও এখনও দেশটিতে বেকারের সংখ্যা ১ কোটি ৪১ লাখ। একে প্রেসিডেন্ট বারাক ওবামা প্রশাসনের জন্য দুঃসংবাদ বলে মনে করা হচ্ছে। কারণ বিরোধী রিপাবলিকানরা আগামী বছর অনুষ্ঠিতব্য নির্বাচনের জন্য তাঁর অর্থনৈতিক রেকর্ডকে চ্যালেঞ্জ করে আসছে।
হোয়াইট হাউসের কংগ্রেস নেতারা ঘাটতি কমাতে যখন সরকারী ব্যয় হ্রাস নিয়ে ভাবছে তখনই এই কর্মসংস্থান রিপোর্ট প্রকাশ পেল।

হবিগঞ্জে বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে মানিলন্ডারিং বিষয়ে কর্মশালা
নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৯ জুলাই ॥ কর্মকর্তাদের মানোন্নয়নে বাংলাদেশ ব্যাংকের নির্দেশে শনিবার হবিগঞ্জে মানি লন্ডারিং এবং শাসত্মি ও প্রতিকার শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। লিড ব্যাংক হিসেবে হবিগঞ্জের ন্যাশনাল ব্যাংকের আয়োজনে শহরের বিলাসবহুল মার্কেট আমির চাঁন কমপেঙ্রে স্কাই কুইন চাইনিজ রেস্ট্রেরেন্টে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ন্যাশনাল ব্যাংক প্রধান কার্যালয়ের ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহাব। এতে সভাপতিত্ব করেন ন্যাশনাল ব্যাংক সিলেট আঞ্চলিকপ্রধান শফিকউলস্নাহ খান। বক্তব্য রাখেন ন্যাশনাল ব্যাংক হবিগঞ্জ শাখার ম্যানেজার নিখিলচন্দ্র দাশ। এছাড়া আমন্ত্রিত বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরাম সভাপতি ও দৈনিক জনকণ্ঠের সংবাদদাতা রফিকুল হাসান চৌধুরী তুহিন। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যনত্ম দিনব্যাপী দু'পর্বের এ কর্মশালায় হবিগঞ্জের ১৮টি তফসিলি ব্যাংকের সকল শাখার ৫০ কর্মকর্তা প্রশিক্ষণ কার্যক্রমে অংশ নেন।