মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৯ আগষ্ট ২০১১, ২৫ শ্রাবণ ১৪১৮
আইটি
বাংলাদেশে এলো ইন্টার এ্যাকটিভ বোর্ড সফটওয়্যার
ইউনিক বিজনেস সিস্টেমস্ লিমিটেড বাজারজাত করছে হিটাচি ব্র্যান্ডের জাপানের তৈরি ঝঃধৎনড়ধৎফ সফটওয়্যার। আধুনিক স্টার বোর্ডের সমসত সুবিধাসহ ওজনহীন এই প্রযুক্তির মাধ্যমে সহজেই যে কোন জায়গায় বহনযোগ্য। ভেবে দেখুন তো আপনার স্টার বোর্ডের ঢ়বহটি হারিয়ে গিয়েছে অথবা ভেঙ্গে গিয়েছে। তার মানে আপনার এত দামী স্টার বোর্ড মূল্যহীন হয়ে যাবে, অবশ্যই না। হিটাচি শিক্ষক এবং ছাত্রদের নিয়মিত এই ঝামেলা চিরদিনের জন্য বিদায় করে সমপ্রতি বাজারে এনেছে স্টার বোর্ড লিংক ইজেড; যা সহজেই বহনযোগ্য। শুধু একটি মসৃণ সারফেস অথবা ক্লাসে পূর্বে ব্যবহৃত যে কোন বোর্ডের ওপরই একটি মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ১মিনিটে ইস্টল করা সম্ভব। শুধু আঙ্গুলের স্পর্শ দ্বারা সমসত্ম প্রোগ্রাম অনায়াসে করা সম্ভব। এই ইন্টার-এ্যাকটিভ বোর্ডটি যে কোন রমের সঙ্গে সহজেই অফলঁংঃধনষব। সুতরাং এই ঝঃধৎইড়ধৎফ খরহশ ঊু সহজে ক্লাস রম্নমের আকারের সঙ্গে মিলিয়ে ৪৫-৯০ ইঞ্চি পর্যনত্ম স্ক্রিন/বোর্ড সাইজ করা সম্ভব। ডিজিটাল শিক্ষা ব্যবস্থার আশীর্বাদ হচ্ছে এই স্টার বোর্ড লিংক ইজেড। সহজেই বহনযোগ্য কোন রকম পরিবহন বা রক্ষণাবেক্ষণ খরচ লাগে না বললেই চলে। যে কোন লেখা বা অক্ষর সহজেই এই স্টার বোর্ড সফটওয়্যারের মাধ্যমে জুম করা সম্ভব। আধুনিক শিক্ষা ব্যবস্থা যুগোপযোগী করার ক্ষেত্রে প্রযুক্তিনির্ভরকরণের বিকল্প নেই। শ্রেণীকক্ষের শিক্ষা ব্যবস্থাকে আনন্দময় ও মনোযোগের ক্ষেত্রে হিটাচি স্টার বোর্ডের গুরম্নত্ব অপরিসীম। কেননা বোর্ডের লেখাকে সঙ্গে সেভ করার পাশাপাশি প্রিন্টকে ছাত্রছাত্রীদের মাঝে সহজেই বিতরণ করা সম্ভব। ফলে ছাত্রছাত্রী ক্লাসে অধিক মনোযোগী হয়। হিটাচি স্টার বোর্ড জেড লিংকের মাধ্যমে বিভিন্ন টুলবারকে সহজে বোর্ডের যে কোন স্থানে স্থাপন করা সম্ভব। ফলে টিচারদের বিভিন্ন স্থানে না ঘুরে এক জায়গা দাঁড়িয়ে বোর্ডের কম্পিউটারের সমসত্ম কর্মকা- পরিচালনা করা সহজ হয়। টিচারের হাতের লেখাকে বিভিন্ন সাইজে ও বিভিন্ন কালারের মাধ্যমে ছোট-বড় করে শিক্ষাথর্ীদের মনোযোগ বৃদ্ধি পায়। এসেনশিয়াল ম্যাথ টুলসের সাহায্যে ম্যাথ ও বিজ্ঞানের ক্লাসে পরিচালনা সহজ ও কম সময়ে সম্ভব হয়। হিটাচি স্টার বোর্ডের মাধ্যমে টিচার স্টার বোর্ডের ওপরই ছাত্রছাত্রীদের জন্য ইন্টারনেটের মাধ্যমে সহজেই যে কোন প্রয়োজনীয় তথ্য ডাউনলোড করে সরবরাহ করতে পারেন। হিটাচি স্টার বোর্ড ইজেডের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে, সফটওয়্যার আপগ্রেড বিনামূল্যে সরবরাহ করা হবে। যে কোন রকমের ছবি অাঁকা বা ছবি দেখানোর জন্য হিটাচি স্টার বোর্ডের গুরম্নত্ব অপরিসীম । এই সফটওয়্যারে মাল্টিটাচ্ সুবিধা বিদ্যমান থাকায় একইসঙ্গে ছাত্র এবং শিক্ষক বোর্ড ব্যবহার করতে পারে। ফলে ক্লাস রুমের শিক্ষাথর্ীদের ক্লাসের আকর্ষণ বৃদ্ধিতে ব্যাপক সহায়তা করে।
মূল সুবিধা থাকায় কম্পিউটরের কাছে না গিয়ে মাউস না ধরে শুধু টাচ্-এর মাধ্যমে সমসত্ম করা সম্ভব হয়। ডিজিটাল ও আধুনিক শিক্ষা ব্যবস্থার সুলভ মূল্যের হিটাচি স্টার বোর্ডে ইজেড বিকল্প নেই। আসুন, জাপানের বিখ্যাত ও প্রযুক্তি সকল সুবিধাসম্পন্ন স্টার বোর্ডে ইজেড সফটওয়্যার ব্যবহার করে উরমরঃধষ শিক্ষা কার্যক্রমের দ্রুত প্রসার ঘটাই। এক বছরের পূর্ণ ওয়ারেন্টিসহ লাইফটাইম সফটওয়্যারে আপগ্রেডের সম্পূর্ণ নিশ্চয়তা দিচ্ছে ইউনিক বিজনেস সিস্টেমস্ লিমিটেড। যোগাযোগ: ইউনিক বিজনেস সিস্টেমস্ লিমিডেট। ফোন নম্বর: ৮৮১৪৫৫৯, ৮৮১২২৪৪, ৮৮২৮৩৭৭।

এইচপি ৪৩০ মডেলের কোর আই ৫ ল্যাপটপ
স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড বাজারে নিয়ে এসেছে এইচপি ব্র্যান্ডের ৪৩০ মডেলের কোর আই ৫ ল্যাপটপ। দ্বিতীয় প্রজন্মের ইন্টেল কোর আই ৫ প্রসেসরসমৃদ্ধ এই ল্যাপটপে রয়েছে ৩ মেগাবাইট এলথ্রি ক্যাশ মেমোরি, ৩২ এনএম প্রযুক্তি, ২ গিগাবাইট ডিডিআর৩ র্যাম, ১৪ ইঞ্চি এলইডি ডিসপেস্ন, ৫০০ গিগাবাইট হার্ডডিস্ক, ইন্টেল হাই-ডেফিনিশন গ্রাফিঙ্ কার্ড, থ্রিডি গার্ড, সুপার মাল্টি-ডিভিডি রাইটার, ওয়াইফাই, বস্নুটুথ, ২ মেগাপিঙ্লে ওয়েবক্যাম এবং অন্যান্য সুবিধা। আকর্ষণীয় ক্যারিং কেস ও ১ বছরের বিক্রয়োত্তর সেবাসহ ল্যাপটপটির বর্তমান মূল্য ৪৭,৩০০ টাকা। রমজান মাসজুড়ে এই ল্যাপটপের সঙ্গে ৭০০ টাকার গিফট ভাউচার দেয়া হচ্ছে।
আসুস ল্যাপটপ ও ইপিসি পণ্যে ঈদ বোনাস অফার

গেস্নাবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বিশ্বখ্যাত আসুসের ল্যাপটপ ও ইপিসি পণ্যে দিচ্ছে আকর্ষণীয় ঈদ বোনাস অফার। এই কর্মসূচীর আওতায় আসুস ব্র্যান্ডের যে কোন মডেলের ল্যাপটপ ক্রয়ে ক্রেতারা পাচ্ছেন সর্বনিম্ন ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ১০০০০ টাকার ঈদ শপিং বাউচার এবং ইপিসি পণ্য ক্রয়ে পাচ্ছেন নিশ্চিত ৫০০ টাকার ঈদ শপিং বাউচার। এই শপিং বাউচার ব্যবহার করে ক্রেতারা এড্রিয়ট, আহাং, বাংলার মেলা, কে ক্র্যাফট, রঙ ফ্যাশন হাউস, নন্দন সুপার শপ এবং রস মিষ্টান্ন ভা-ারের নির্দিষ্ট বিক্রয় কেন্দ্র থেকে কেনাকাটা বা সার্ভিস গ্রহণ করতে পারবেন। এই অফার ৩১ আগস্ট পর্যনত্ম সারা দেশব্যাপী গেস্নাবাল ব্র্যান্ডসহ তাদের সকল ডিলার ও রিসেলার প্রতিষ্ঠানে কার্যকর থাকবে।