মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
সরকার শিক্ষাকে অধিকারে পরিণত করেছে ॥ মতিয়া চৌধুরী
স্টাফ রিপোর্টার ॥ সরকার শিক্ষাকে সুযোগ নয় অধিকারে পরিণত করেছে বলে দাবি করেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। যুদ্ধাপরাধের বিচারের রায় কার্যকরের সময় বিভিন্ন দেশ থেকে বাধা দেয়ার চেষ্টা করা হয়েছে এমন অভিযোগ করেছেন বিমানমন্ত্রী রাশেদ খান মেনন। রবিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গণতন্ত্রী পার্টি আয়োজিত ‘যুদ্ধাপরাধীদের বিচার: জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধতা’ শীর্ষক এক আলোচনা সভায় তাঁরা এসব কথা বলেন। গণতন্ত্রী পার্টির সাবেক দুই সভাপতি আহমদুল কবির ও মোহাম্মদ নূরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।
কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাক্ষেত্রে যেভাবে কাজ করে যাচ্ছে, তাতে শিক্ষাকে এখন আমরা মানুষের অধিকারে পরিণত করতে পেরেছি। জিয়াউর রহমান ছাত্র রাজনীতিকে কলুষিত করেছেন এমন মন্তব্য করে মতিয়া চৌধুরী বলেন, আমরা অনেকেই ছাত্র রাজনীতিকে দোষারোপ করি। কিন্তু এই ছাত্র রাজনীতিকে কলুষিত করতে যারা অগ্রণী ভূমিকা পালন করেছেন তাদের কথা ভুলে যাই।
প্রকৌশলী কামরুল আহসানের সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন, ঐক্য ন্যাপের আহ্বায়ক পংকজ ভট্টাচার্য্য, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ও গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, ডাঃ শাহাদাৎ, মাহমুদুর রহমান বাবু।