মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
আরও দুই মামলার চার্জশীট থেকে মৃধা বাদ
রেলে নিয়োগ দুর্নীতি
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পূর্বাঞ্চলীয় রেলের নিয়োগ দুর্নীতির আরও দুই মামলায় অভিযোগপত্র থেকে খালাস পেয়েছেন তৎকালীন জিএম ইউসুফ আলী মৃধা। আলোচিত এ কর্মকর্তাকে বাদ দিয়েই রবিবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মশিউর রহমান চৌধুরীর আদালতে দুইটি চার্জশীট জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের আইনজীবী মাহমুদুল হক সাংবাদিকদের জানান, সহকারি লোকো মাস্টার ও পরিদর্শক পদে নিয়োগে অনিয়ম-দুর্নীতির অভিযোগে মামলা দুইটি দায়ের হয়েছিল। তন্মধ্যে সহকারী লোকো মাস্টার পদে নিয়োগে দুর্নীতির মামলায় ইউসুফ আলী মৃধাকে বাদ দিয়ে রেলের অতিরিক্ত যন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান ও সিনিয়র ওয়েলফেয়ার কর্মকর্তা গোলম কিবরিয়াসহ ৩২ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল হয়েছে। আর পরিদর্শক পদে অভিযোগপত্রে আসামি করা হয়েছে কেবল গোলাম কিবরিয়াকে। এ মামলায় অভিযোগপত্র থেকেও ইউসুফ আলী মৃধা বাদ পড়েছেন।
উল্লেখ্য, ২০১২ সালে ৯ এপ্রিল রাতে তৎকালীন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ব্যক্তিগত সহকারী ওমর ফারুকের গাড়িতে পাওয়া যায় বস্তাভর্তি প্রায় ৭০ লাখ টাকা। চালক গাড়িটি নিয়ে বিজিবি সদর দফতরে ঢুকে পড়লে টাকাগুলো ধরা পড়ে। এ গাড়িতে ছিলেন রেলের তৎকালীন জিএম ইউসুফ আলী মৃধাও। ঘটনাটি দেশজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পর ইউসুফ আলী মৃধা ও রেলমন্ত্রীর এপিএস ওমর ফারুককে চাকরি থেকে বরখাস্ত করা হয়।