মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২১ অক্টোবর ২০১৩, ৬ কার্তিক ১৪২০
নিউইয়র্কে ফের ফোবানা সম্মেলনের প্রস্তুতি
আমার দেশ আমার অহঙ্কার
বাংলানিউজ ॥ ‘আমার দেশ আমার অহংকার’ সেøাগানে নিউইয়র্কে আবার আসছে ফোবানা। ফেডারেশনস অব বাংলাদেশী এ্যাসোসিয়েশেনস ইন নর্থ আমেরিকা-ফোবানা ২০১৫ সম্মেলন নিইউয়র্কের আয়োজক প্রবাসের ঐতিহ্যবাহী প্রথম বাংলাদেশী সংগঠন ‘লীগ অব আমেরিকা।’
ফোবানা সম্মেলনের জন্য অগ্রাধিকার ভিত্তিতে পর্যায়ক্রমে নিউইয়র্কের বিখ্যাত জ্যাকব জেভিট সেন্টার, ম্যানহাটন সেন্টার অথবা হোটেল হিল্টনের গ্রান্ড বলরুম পাওয়ার জোর চেষ্টা চলছে এখন থেকেই। এর আগে বিখ্যাত মেডিসন স্কয়ার গার্ডেনে ফোবানা সম্মেলন আয়োজন করেছিল এ লীগ অব আমেরিকা।
অতীতের গতানুগতিক ফোবানা সম্মেলনের পরিবর্তে প্রবাসী বাংলাদেশীদের আরও বেশি সম্পৃক্ত করে ভিন্নমাত্রার ফোবানা সম্মেলন উপহারে এখন থেকেই প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জ্যাকসন হাইটসে সংবাদ সম্মেলনে জানিয়েছেন আয়োজক সংগঠন লীগ অব আমেরিকার নেতারা।
ফেডারেশনস অব বাংলাদেশী এ্যাসোসিয়েশেনস ইন নর্থ আমেরিকা ফোবানা-২০১৫ সম্মেলন স্মরণীয় করে রাখতে প্রবাসের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করেই সম্মেলন প্রস্তুতি কমিটি এবং মিডিয়া বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি বিশেষ মিডিয়া সেল গঠনের অভিপ্রায়ও ব্যক্ত করা হয় সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মেলনে লীগ অব আমেরিকার সভাপতি বেদারুল ইসলাম বাবলা, সিনিয়র সহসভাপতি জাকারিয়া চৌধুরী, এন আমিন, ভারপ্রাপ্ত সেক্রেটারি তৈয়বুর রহমান টনি, ফোবানা চেয়ারম্যান মোশারফ হোসেন ও উপদেষ্টা মীর হোসেন ও মোঃ আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ হোসেন সিরাজী, সাংগঠনিক সম্পাদক সাদী মিন্টু, সাহিত্য সম্পাদক মুর্শেদা কাঁকন, আন্তর্জাতিক সম্পাদক আমিনুল ইসলাম কলিন্স, সুফিয়ান খান, নুরুন নবী ও এবাদুর রহমান উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলন সঞ্চালক ছিলেন শারমিন রেজা ইভা।