মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২১ অক্টোবর ২০১৩, ৬ কার্তিক ১৪২০
জজ আদালতের বারান্দায় বিএনপি আইনজীবীদের সভা মিছিল
কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে ডিএমপি ঢাকা মেট্রোপলিটন এলাকায় সকল প্রকার মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ, গণ-অবস্থান, সভা-সমাবেশ, মিছিল করা নিষিদ্ধ করলেও তা লঙ্ঘন করে ঢাকার জজ আদালতে মিছিল সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। রবিবার দুপুরে ঢাকার জজ আদালতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ৪০/৫০ আইনজীবী নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মিছিল ও সমাবেশ করে। এ সময় তারা ‘ডিএমপি কমিশনারের অবৈধ নির্দেশ মানি না’, ‘নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের নির্বাচন চাই’, খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন চলবে’সহ বিভিন্ন সেøাগান দেন।
গত শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) নাশকতা ও সংঘর্ষের আশঙ্কায় রবিবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা মহানগর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে।
গতকাল দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে আদালতে হাজির করা হলে তাঁর বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি হয়নি। ১০ নবেম্বর শুনানির পরবর্তী দিন ধার্য করার পর মাহমুদুর রহমানকে কারাগারে নিয়ে যাওয়া হয়। তখনই বিক্ষোভ মিছিল শুরু করেন বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা। আদালতের বারান্দায় তারা মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সেøাগান দিতে থাকেন।
বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, খোরশেদ মিয়া আলম ও বোরহান উদ্দিনের নেতৃত্বে ৪০/৫০ জন আইনজীবী মিছিলে অংশ নেন। এ সময় তাঁরা ঢাকার জজ আদালত প্রাঙ্গণ কয়েকবার প্রদক্ষিণ করে। মিছিল শেষে আদালত প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশে এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদারসহ জাতীয়তাবাদী আইনজীবী নেতারা বক্তব্য প্রদান করেন।

বাহরাইনে মৃত বাংলাদেশী কর্মীর স্বজনের কাছে অনুদানের চেক হস্তান্তর
এমআরএস ফ্যাশনস বাহরাইনে কর্মরত মোঃ বেলাল হোসেন, পিতা- কালাগোরা, পাসপোর্ট নং- এএ ৬২৮৩৬৬৭ হার্ট এ্যাটাক করে গত ১০ জুলাই মারা যান। তিনি গত ২৪ জানুয়ারি ২০১৩ বাহরাইন গমন করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত ৫ মাস ১৬ দিন চাকরি করেন। মৃত্যুর পরবর্তীকালে নিয়োগকারী প্রতিষ্ঠান বেলাল হোসেনের মরদেহ দেশে পাঠায়। নিয়োগকারী প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক এএইচএম শহিদুল্লাহ, বোয়েসেলের এমডি মোঃ আব্দুল হান্নানের উপস্থিতিতে বোয়েসেল অফিসে মৃত বেলাল হোসেনের কন্যা মীম ইসলামের নামে ৬ লাখ ২০ হাজার টাকার চেক মৃতের স্ত্রী আঁখির নিকট গত ৭ অক্টোবর হস্তান্তর করেন। -তথ্যবিবরণী