মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৩, ১৯ ভাদ্র ১৪২০
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আরও অনুদান
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং এর অন্যান্য সংস্থার কর্মকর্তা ও কর্মচারীরা সাভার রানা প্লাজা ভবন ধসে ক্ষতিগ্রস্তদের জন্য প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলে তাদের ১ দিনের বেতন অনুদান হিসেবে দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ সাংবাদিকেদের জানান, তাঁরা সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাঁর কাছে ১ কোটি ৫৪ লাখ টাকারও বেশি অর্থের একটি চেক হস্তান্তর করেন। স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক এবং মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। খবর বাসসর।

ডিপ্লোমা প্রকৌশলীদের ২১ দিনব্যাপী আন্দোলন ঘোষণা
স্টাফ রিপোর্টার ॥ ডিপ্লোমা প্রকৌশলীদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে সরকার প্রতিশ্রুত ২ দফা কার্যকর না হওয়ায় ২১ দিনব্যাপী যৌথভাবে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী ছাত্র-শিক্ষক সংগ্রাম পরিষদ ও বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ)। সোমবার কাকরাইলের আইডিইবি ভবনে এক সংবাদ সম্মেলনে সংগঠন দুটির পক্ষ থেকে এ কর্মসূচী ঘোষণা করা হয়। সম্মেলনে বলা হয়, গত ২০ আগস্ট ২ দফা দাবি পূরণে শিক্ষা ও গণপূর্ত সচিবের প্রতিশ্রুতি এখন পর্যন্ত বাস্তবায়ন না হওয়ায় তারা কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হয়েছে।
সংগঠনটির পক্ষ থেকে বলা হয় ৫ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত সংগঠন দুটির পক্ষ থেকে সারাদেশ থেকে প্রধানমন্ত্রী বরাবর ৩ লক্ষাধিক পত্র প্রেরণ, ১২ সেপ্টেম্বর বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকছাপ) কর্তৃক ছাত্র-শিক্ষকদের প্রতিবাদ সমাবেশ ও রাজপথে বিক্ষোভ মিছিল, ১৫ সেপ্টেম্বর দেশের সকল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের পূর্ণদিবস কর্মবিরতি এবং স্ব স্ব সংস্থায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ, ১৮ সেপ্টেম্বর ১ দিনের গণছুটি, ২২ সেপ্টেম্বর ১১টা থেকে ১টা পর্যন্ত কাছের মহাসড়ক অবরোধ, ২৫ সেপ্টেম্বর ঢাকার আইডিবি ভবন থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংসদ অভিমুখে যাত্রা ও স্পীকার বরাবর ২ দফার বাস্তবায়নে স্মারকলিপি প্রদান একইদিন দেশের সব জেলায় জেলা প্রশাসকের মাধ্যমে সংসদ নেতা ও স্পীকারকে সারকলিপি প্রদান করার ঘোষণা দেয়া হয়। এরপরও সরকার দাবি বাস্তবায়ন না করলে সকল ছাত্র-শিক্ষককের অংশগ্রহণে ঢাকায় মহাসমাবেশ করে কঠোর আন্দোলনের জন্য পরবর্তী ঘোষণা করা হবে বলে সংগঠনটি জানায়।