মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৩, ১৯ ভাদ্র ১৪২০
আদিলুরকে কারাগারে প্রথম শ্রেণীর মর্যাদা দেয়ার আদেশ
স্টাফ রিপোর্টার ॥ বিকৃত তথ্য প্রচারের অভিযোগে গ্রেফতার অধিকারের সম্পাদক আদিলুর রহমান খানকে কারাগারে প্রথম শ্রেণীর বন্দীর মর্যাদা দিতে আদেশ দিয়েছে হাইকোর্ট। সোমবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ অন্তর্বর্তীকালীন এই আদেশ দেয়। আদিলের স্ত্রী সায়রা রহমান খান রবিবার এই রিট আবেদন করেন।
অন্তর্বর্তীকালীন আদেশের পাশাপাশি আদিলকে কেন প্রথম শ্রেণীর বন্দির মর্যাদা দেয়া হবে না- তা জানতে চেয়ে একটি রুলও জারি করেছে হাইকোর্ট।
স্বরাষ্ট্র সচিব, ঢাকা ও গাজীপুরের জেলা প্রশাসক, কারা মহাপরিদর্শক, ঢাকা ও কাশিমপুর কারাগারের জেলারকে এ রুলে জবাব দিতে বলা হয়েছে।

বেপরোয়ার কারণে-
সড়ক দুর্ঘটনার খবর আমরা অহরহ শুনি। চালকদের অসতর্কতায় বেশিরভাগ সময় এসব প্রাণঘাতী দুর্ঘটনা ঘটে থাকে। চালকরা একটু সতর্ক কিংবা সাবধান হলে অনেক সময় বড় দুর্ঘটনা থেকে রেহাই পাওয়া যায়। দুর্ঘটনায় কেবল সাধারণ পথচারী কিংবা যাত্রীরাই ক্ষতিগ্রস্ত হন না। অনেক সময় স্বয়ং ট্রাফিক পুলিশের ঘাড়েও চেপে বসে। সম্প্রতি রাজধানীর নটর ডেম কলেজের সামনে কোন অসতর্ক চালক তার বাস বা ট্রাকটি ট্রাফিক ছাউনিতে উঠিয়ে দিয়েছে। ফলে ছাউনি ভেঙ্গে কাত হয়ে গেছে। যেখানে দুর্ঘটনা থেকে খোদ ট্রাফিক পুলিশরা রেহাই পান না, সেখানে সাধারণ নাগরিকদের অবস্থা তো আরও করুণ। সোমবার জনকণ্ঠের আলোকচিত্রীর ক্যামেরায় এ দৃশ্যটি ধরা পড়ে।