মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৭ মে ২০১১, ৩ জ্যৈষ্ঠ ১৪১৮
সেনাপ্রধানের সঙ্গে আরসিডিএস প্রতিনিধি দল প্রধানের সাক্ষাত
সফররত যুক্তরাজ্যের রয়েল কলেজ অব ডিফেন্স স্টাডিজের (আরসিডিএস) প্রতিনিধি দলের প্রধান ডেসমন্ড বাওয়েন, সিবি, সিএমজি সোমবার ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী সদর দফতরে সেনাবাহিনী প্রধান জেনারেল মোহাম্মদ আব্দুল মুবীনের সঙ্গে সৌজন্য সাৰাত করেন। এ সময় তিনি সেনাবাহিনী প্রধানের সঙ্গে দ্বিপৰীয় বিভিন্ন স্বার্থসংশিস্নষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি সেখানে রৰিত পরিদর্শন বইয়ে স্বাৰর এবং এক ফটোসেশনে অংশগ্রহণ করেন।
পরে, ডেসমন্ড বাওয়েন ঢাকা সেনানিবাসস্থ সশস্ত্র বাহিনী বিভাগে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল আবদুল ওয়াদেদের সঙ্গে সাৰাত করেন। সেখানে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় এবং স্বার্থসংশিস্নষ্ট বিষয়ে আলাপ করেন।
এরপর প্রতিনিধি দল মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) পরিদর্শন করে। এ সময় ডেসমন্ড বাওয়েন এনডিসির কমান্ড্যান্ট মেজর জেনারেল একেএম মুজাহিদ উদ্দিনের সঙ্গে সৌজন্য সাৰাত করেন। তাঁদের এনডিসির বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। _আইএসপিআর।

ফাইবার কেবল কাটা পড়ে ২২শ' টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় ফাইবার কেবল কাটা পড়ে ২২ শ' টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সোমবার সকালে কেবল কাটা পড়ার পর থেকেই বিটিসিএল মেরামত কাজ শুরম্ন করেছে। ২ হাজার ৬ শ' জোড়া কেবল বিচ্ছিন্ন হওয়ায় এটা মেরামত করতে এক সপ্তাহের বেশি সময় লেগে যাবে বলে কতর্ৃপৰ জানিয়েছে।
বিটিসিএল জানিয়েছে, রাজধানীর উত্তরার ৪ ও ৬ নং সেক্টরে ঢাকা ওয়াসা উন্নয়ন কাজ করতে গিয়ে বিটিসিএলের ২৬ শ' জোড়া কেবল কাটা পড়ে। এতে উত্তরা ৪, ৬ ও ৮ নং সেক্টরের ২ হাজার ২ শ' টেলিফোন বিকল হয়ে পড়েছে। বিটিসিএল সোমবার সকাল থেকে কাটা পড়া কেবল মেরামতের কাজ শুরম্ন করেছে। কিন্তু এত বেশি পরিমাণ কেবল প্রতিস্থাপন করতে এক সপ্তাহ সময় লেগে যাবে। এই এক সপ্তাহ গ্রাহকরা ল্যান্ডফোন ব্যবহারের সুযোগ থেকে বঞ্চিত হবেন। বিটিসিএল এজন্য গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেছে। রাজধানীতে এই প্রথম কেবল কাটার এত বড় ঘটনা ঘটেছে।