মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৭ মে ২০১১, ৩ জ্যৈষ্ঠ ১৪১৮
রাষ্ট্রপতির সঙ্গে সেনাবাহিনী প্রধানের সাক্ষাত
দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় আইলার আঘাতে ক্ষতিগ্রস্ত বাঁধ ও রাসত্মাঘাট পুনর্নির্মাণের কাজ বাংলাদেশে সেনাবাহিনীর তত্ত্বাবধানে চলতি মাসে শেষ হবে। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল মোহাম্মদ আব্দুল মুবীন সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে তাঁকে এ বিষয় অবহিত করেন। খবর বাসসর।
বৈঠককালে সেনাপ্রধান ভূমিকম্পের প্রস্তুতি সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সেনাবাহিনীর নানা প্রচেষ্টাসহ চলমান বিভিন্ন কর্মকাণ্ডের কথা রাষ্ট্রপতিকে অবহিত করেন। জেনারেল মুবীন মিয়ানমার সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে সে দেশে তাঁর আসন্ন সফরের বিষয়টিও রাষ্ট্রপতিকে অবহিত করেন। সেনাপ্রধান মিয়ানমারে সপ্তাহব্যাপী সফরের লক্ষ্যে আগামী ২১ মে ঢাকা ত্যাগ করবেন। তিনি সেখানে মিয়ানমার সেনাপ্রধান ও উর্ধতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। তাঁরা এ সময় দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে সম্ভাব্য সহযোগিতার বিষয় নিয়ে আলাপ-আলোচনা করবেন। সেনাপ্রধান আগামী মাসে ঢাকায় ভারতীয় সেনাবাহিনী প্রধানের আসন্ন সফরের বিষয়টিও রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। রাষ্ট্রপতি মোঃ জিলস্নুর রহমান মিয়ানমারের সঙ্গে দ্বিপৰীয় সম্পর্ক বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে ব্যবসা-বাণিজ্যের সম্পর্ক সমপ্রসারণে শীঘ্রই প্রতিবেশী এ দুটি দেশের মধ্যে সড়ক যোগাযোগ স্থাপন করা হবে।

অধ্যাপক রওশন আলী সভাপতি, অধ্যাপক আনওয়ারুল সম্পাদক

মনোবিজ্ঞান সমিতি
গত ১৩ মে, ২০১১ ঢাকা বিশ্বাবদ্যালয়ের টিএসসি মিলনায়তনে বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির ১২-তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিৰামন্ত্রী নূরম্নল ইসলাম নাহিদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আআমস আরেফিন সিদ্দিক।
সম্মেলনে অধ্যাপক ড. মোহাম্মদ রওশন আলীকে সভাপতি ও অধ্যাপক ড. আনওয়ারম্নল হাসান সুফিকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির ৩১ সদস্যবিশিষ্ট নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। _বিজ্ঞপ্তি।