মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ ডিসেম্বর ২০১৪, ১৭ অগ্রহায়ন ১৪২১
বাদশা ইলিয়াস ॥ ডিআরইউ নির্বাচন বাদশা সভাপতি ইলিয়াস জিএস
স্টাফ রিপোর্টার ॥ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন বাদশা সভাপতি ও ইন্ডিপেনডেন্ট টিভির বিশেষ প্রতিনিধি ইলিয়াস হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে ১ হাজার ৩০৪ ভোটারের মধ্যে ১ হাজার ৯৬ জন ভোট প্রদান করেন।
সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ডিআইরউ সদস্যরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন। ভোট গণনা শেষে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচন কমিশনের সদস্য মঞ্জুরুল আহসান বুলবুল, শওকত মাহমুদ, আবু তাহের ও এম এ আজিজ উপস্থিত ছিলেন।
সভাপতি পদে সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন ৩৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামালউদ্দিন (ইত্তেফাক) পেয়েছেন ৩৩৭ ভোট। এ পদে মনির হোসেন লিটন (৭১টিভি) পেয়েছেন ৩২৮ ভোট এবং আজমল হক হেলাল (সকালের খবর) পেয়েছেন ৫৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ইলিয়াস হোসেন পেয়েছেন ৪২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাকিব হাসনাত সুমন (বিবিসি) পেয়েছেন ৩৪৬ ভোট। এ পদে নজরুল কবির (দেশ টিভি) পেয়েছেন ১৮২ ভোট এবং সফিউল আলম রাজা (যুগান্তর) পেয়েছেন ১৩২ ভোট।
এছাড়া রফিকুল ইসলাম আজাদ (ডেইলি ইন্ডিপেন্ডেন্ট) সহ-সভাপতি, ফেরদাউস মোবারক (ডেইলি স্টার) যুগ্ম সম্পাদক, রিয়াজ চৌধুরী (আলোকিত বাংলাদেশ) সাংগঠনিক সম্পাদক ও মঈনউদ্দিন খান (নয়াদিগন্ত) প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন। আগেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক পদে দৈনিক নয়াদিগন্তের আশরাফুল ইসলাম, দফতর সম্পাদক পদে প্রাইম নিউজের মেহেদী আজাদ মাসুম, নারীবিষয়ক সম্পাদক পদে আইরীন নিয়াজী মান্না, সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক কালের কণ্ঠের আজিজুল পারভেজ ও ক্রীড়া সম্পাদক পদে বদরুল আলম খোকন ও আপ্যায়ন সম্পাদক পদে দৈনিক আমাদের অর্থনীতির আমিনুল হক ভূঁইয়া ।
কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন, শাহনাজ শারমীন, সাজিদা ইসলাম পারুল, ফারুক খান, ওসমান গনি বাবুল, হাবিবুর রহমান, হরলাল রায় সাগর ও কামাল উদ্দিন সুমন।