মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৮ ডিসেম্বর ২০১৩, ২৪ অগ্রহায়ন ১৪২০
অবরোধবিরোধী মিছিল সমাবেশ আওয়ামী লীগের
স্টাফ রিপোর্টার ॥ অবরোধের রাজপথে বিরোধী দলের নেতাকর্মীদের দেখা না মিললেও রাজধানীর সর্বত্র অবরোধবিরোধী মিছিল ও সমাবেশ করেছে শাসক দল আওয়ামী লীগ। অবরোধবিরোধী সমাবেশ থেকে আওয়ামী লীগ নেতারা দাবি করেছেন, বিরোধী দলের আন্দোলনের সঙ্গে জনগণের ন্যূনতম সম্পৃক্ততা নেই। রাজপথে থেকে আন্দোলন করার সাহস নেই বলেই চোরাগোপ্তা হামলা চালিয়ে মানুষ হত্যায় মেতে উঠেছে তারা। আন্দোলনের নামে এমন নৃশংসভাবে মানুষকে পুড়িয়ে মারার অভিযোগে বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে অবশ্যই প্রধান আসামি করে বিচার করা হবে।
বিরোধী দলের সঙ্গে জনগণের কোন সম্পৃক্ততা নেই বলে দাবি করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। তিনি বলেন, যখন কোন দল গোপন স্থান থেকে আন্দোলনের কর্মসূচী দেয় তখন বোঝা যায় তাদের সে আন্দোলনের সঙ্গে জনগণের কোন সম্পৃক্ততা নেই। গোপন স্থান থেকে আন্দোলনের কর্মসূচী না দিয়ে সাহস থাকলে আপনাদের দাবিদাওয়া নিয়ে রাজপথে আসুন। শনিবার বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধবিরোধী অবস্থান কর্মসূচীতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মায়া বলেন, বিএনপি গুহার ভেতরে থেকে লাদেনের মতো সহিংস আন্দোলনের ফরমান দিচ্ছে। তারা সহিংসতার মাধ্যমে যুদ্ধাপরাধীদের বাঁচানো ও দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে। তাদের এই দাবির সঙ্গে জনগণের কোন সম্পৃক্ততা নেই। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজ, সহসভাপতি মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, দফতর সম্পাদক সহিদুল ইসলাম মিলন।
মূল আসামি খালেদা জিয়া-মন্ত্রী শাজাহান খান ॥ নির্বাচনকালীন সরকারের নৌপরিবহন ও মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী শাজাহান খান বলেছেন, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া অবরোধের নামে বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করছেন। এই হত্যাকা-ের মূল আসামি তিনি।
রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউতে ‘অবরোধের নামে বাসে অগ্নিসংযোগ করে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে’ এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ এ সভার আয়োজন করে। জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ সভাপতি মোঃ আজাহার আলীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ইনসুর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, জাতীয় শ্রমিক লীগের সমাজকল্যাণ সম্পাদক আলাউদ্দিন মিয়া।
খালেদা জিয়ার গ্রেফতার দাবি ॥ বার বার অবরোধ দিয়ে মানুষ হত্যার দায়ে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি জানিয়েছে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটভুক্ত ২২টি সহযোগী সংগঠন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আায়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচীতে সংগঠনগুলোর নেতারা এ দাবি জানান।
সমাবেশে বক্তারা বলেন, হরতাল-অবরোধ দিয়ে মানুষ হত্যা করে খালেদা জিয়া খুনীদের রানীতে পরিণত হয়েছেন। তাঁকে এখনই না থামানো গেলে এই হত্যাযজ্ঞ চলতেই থাকবে। তাই যত শীঘ্র সম্ভব খালেদাকে গ্রেফতার করে কঠোর শাস্তির মুখোমুখি করতে হবে।
সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের সভাপতি আবদুল হক সবুজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি গোলাম মোস্তফা, দফতর সম্পাদক শহিদুল ইসলাম মিলন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ।
এছাড়া অবরোধবিরোধী বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। সংগঠনের সিনিয়র সহসভাপতি মাইনউদ্দীন রানার সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় বক্তব্য রাখেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, যুগ্মসাধারণ সম্পাদক মহিউদ্দীন আহমেদ মহি।