মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৩, ২৮ কার্তিক ১৪২০
বিরোধী নেত্রীর বাসায় পানি সরবরাহ বন্ধ করা হয়নি ॥ ওয়াসা
স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সনের বাসার পানি সরবরাহ বন্ধ করা হয়নি। বরং তাঁর বাসায় পানি সরবরাহ সর্বক্ষণিক রাখার জন্য ওয়াসার পক্ষ থেকে একজন প্রকৌশলীর নেতৃত্বে টিম করা হয়েছে। যাতে বিরোধীদলীয় নেত্রীর বাড়িতে পানি সরবরাহে কোন অসুবিধা না হয়।
সোমবার ওয়াসার উপপ্রধান জনতথ্য কর্মকর্তা জাকারিয়া আল মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিরোধীদলীয় নেত্রীর বাসায় পানির লাইন বিচ্ছিন্ন করা হয়নি। বরং সর্বক্ষণিক পানি সরবরাহ নিশ্চিত করার জন্য তদারকি বাড়ানো হয়েছে। যেসব মিডিয়া এমন খবর প্রচার করেছে-তা একেবারেই মিথ্যা ও ভিত্তিহীন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ধরনের খবর প্রকাশ করে জাতিকে বিভ্রান্ত করা হচ্ছে। রবিবার দেশের বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে খবর প্রকাশ করা হয় জাতীয় সংসদের বিরোধীদলীয় নেত্রীর বাসার পানির লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বিরোধীদলীয় নেত্রীর বাসার পানির লাইন খারাপ বা কোন সমস্যা হয়েছে এমন কোন খবর ওয়াসাকে কেউ জানায়নি। বরং সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর ঢাকা ওয়াসা থেকে সঙ্গে সঙ্গে একটি টিম বিরোধী নেত্রীর বাসায় পাঠানো হয়। সেখানে কোন প্রকার পানির অসুবিধা নেই বলে ওই টিম নিশ্চিত করেছে। এরপরও ওয়াসার পক্ষ থেকে বিরোধী নেত্রীর বাসায় পানির যাতে কোন সমস্যা না হয় সেজন্য মনিটরিং সেল খোলা হয়েছে।
উল্লেখ্য, ঢাকা ওয়াসার পানি সরবরাহ ব্যবস্থায় কোন বাড়িসংলগ্ন রাস্তায় খনন ছাড়া ওই নির্দিষ্ট পানির সংযোগ বিচ্ছিন্ন করা কোনভাবেই সম্ভব না। সম্ভব হবে তখনই ওই বাড়ির সামনে মাটি অথবা রাস্তা খুঁড়তে গেলে যদি সার্ভিস লাইনটি কাটা পড়ে। কিন্তু ওই বাড়ির সামনে এ ধরনের কোন কাজ গত কয়েক মাসেও করা হয়নি। ঢাকা ওয়াসার পক্ষ থেকে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে-এ ধরনের বিভ্রান্তিমূলক খবর বিশ্বাস করা থেকে দূরে থাকার জন্য। ওয়াসা আশা করছে এরপর থেকে আর কোন বিভ্রান্তি থাকবে না।