মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৪ জুলাই ২০১৩, ৯ শ্রাবণ ১৪২০
পশ্চিমাঞ্চল রেলে চালু হচ্ছে না ঈদের বিশেষ ট্রেন
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পশ্চিমাঞ্চল রেলে ঈদে ঘরমুখী যাত্রীদের জন্য এবারও থাকছে না বিশেষ ট্রেন। তবে ঈদে মানুষের বাড়তি চাপ সামলাতে নিয়মিত চালু থাকা ট্রেনগুলোর সঙ্গে অতিরিক্ত বগিজুড়ে দেয়ার পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ।
পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক ফেরদৌস আলম জানান, ঈদ উপলক্ষে বর্তমান পরিস্থিতিতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করা যাচ্ছে না। সম্প্রতিক সময়ে জামায়াত-শিবিরের নাশকতায় সিল্ক সিটি আন্তঃনগর এক্সপ্রেসের বেশ কয়েকটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে কিছুটা সমস্যা হয়েছে তাদের। তবে যাত্রীদের কথা মাথায় রেখে যে ট্রেনগুলো চালু আছে, সেগুলোতেই অতিরিক্ত বগি সংযোগ করা হবে বলে জানান তিনি।
রাজশাহী রেলস্টেশন মাস্টার জাহিদ জানান, ঢাকাগামী সিল্ক সিটি ট্রেনে ২৫ জুলাই থেকে অতিরিক্ত বগি সংযোজন করা হবে। ঈদ উপলক্ষে রাজশাহী রেলস্টেশনে অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে ২৫ জুলাই থেকে। এছাড়াও রমজানের কারণে ট্রেনের সময়সূচী কিছুটা পরিবর্তিন হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১০ জুলাই থেকে ট্রেনের সময়সূচী পরিবর্তিত হয়েছে। আগে সিল্ক সিটি ট্রেন রাজশাহী স্টেশন থেকে সকাল সাড়ে ৭টায় ছেড়ে গেলেও রমজান মাসের কারণে ছাড়ার সময় ১০ মিনিট এগিয়ে নেয়া হয়েছে। বর্তমানে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যাচ্ছে সকাল ৭টা ২০ মিনিটে। রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি ট্রেনটি রমজানের আগে ছেড়ে যেত সকাল ৬টা ৫০ মিনিটে। রমজানের কারণে ৪০ মিনিট এগিয়ে এখন ছেড়ে যায় ৬টা ১০ মিনিটে। রাজশাহী থেকে রাজবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া মধুমতি এক্সপ্রেস ট্রেনটি আগে সকাল ৭টা ১০ মিনিটে ছেড়ে যেত, রমজানের কারণে এখন ট্রেনটি সন্ধ্যা ৭টায় ছেড়ে যায়। এছাড়া কপোতাক্ষ, তিতুমীর এবং বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী অপরিবর্তিত রয়েছে।