মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৩, ৩ বৈশাখ ১৪২০
আওয়ামী লীগের শোভাযাত্রায় জনতার ঢল
স্টাফ রিপোর্টার ॥ সকল ষড়যন্ত্র রুখে দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্নের পাশাপাশি সন্ত্রাস, নৈরাজ্য, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছে আওয়ামী লীগ। গত রবিবার বাংলা বর্ষবরণ উপলক্ষে রাজধানীতে আয়োজিত শোভাযাত্রাপূর্ব সমাবেশে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ অঙ্গীকার ব্যক্ত করেন।
রবিবার সকাল সোয়া ৮টায় রাজধানীর বাহাদুর শাহ পার্ক এলাকা থেকে ঢাকা মহানগর আাওয়ামী লীগের শোভাযাত্রা বের হয়। সর্বস্তরের মানুষের ঢল নামা এই শোভাযাত্রাটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বাহাদুর শাহ পার্কে শোভাযাত্রাপূর্ব সমাবেশে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেন, এ শুভদিনে বলতে চাই, জামায়াত-শিবির নিপাত যাক, খালেদা জিয়ার শুভবুদ্ধির উদয় হোক। তিনি বলেন, আমরা লাশ চাই না, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে সুন্দর ও শান্তিপূর্ণ দেশ গড়ি। খালেদা জিয়াকে উদ্দেশ করে মায়া আরও বলেন, আগামীতে যুদ্ধাপরাধীদের রায় কার্যকর হবে। একজন মুক্তিযোদ্ধার স্ত্রী ও বিরোধী দলীয় নেতার দায়বোধ থেকে আপনি আমাদের পাশে থেকে যুদ্ধাপরাধীদের রায় কার্যকরে সহযোগিতা করুন।
আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম বলেন, আমরা ইসলামের সৌন্দর্য ধারণ করে সুন্দর বাংলাদেশ গড়তে চাই। অথচ ধর্মান্ধরা দেশটাকে তালেবান রাষ্ট্র বানাতে চায়। তিনি বলেন, নববর্ষে আমাদের শপথ, সাম্প্রদায়িকতামুক্ত, সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত বাংলাদেশ গড়ব। সাম্প্রদায়িক শক্তিকে নির্মূল করব। তিনি বলেন, একত্তরে আমরা যাদের বিরুদ্ধে যুদ্ধ করেছি, বেয়াল্লিশ বছর পরেও সেই প্রেতাত্মাদের বিরুদ্ধেই লড়াই করতে হচ্ছে।
মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মোস্তফা জালাল মহিউদ্দীন এমপি, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সহিদুল ইসলাম মিলন প্রমুখ।