মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৩, ৩ বৈশাখ ১৪২০
প্রচুর নথি উদ্ধার ॥ গোপন বৈঠক থেকে শিবিরের ১৭ নেতাকর্মী গ্রেফতার
স্টাফ রিপোটর, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুরে একটি ছাত্রাবাসে গোপন বৈঠকের সময় তল্লাশি চালিয়ে ১৭ শিবিরের নেতাকর্মীকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। সোমবার বিকেল সোয়া ৫টার সময় বিনোদপুরের ‘শান্তিনীড়’ ছাত্রাবাসে এ তল্লাশি অভিযান চালানো হয়।
জানা গেছে, বিকেল সোয়া ৫টার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল বিনোদপুরের শান্তিনীড় ছাত্রাবাসে অভিযান চালায়। তল্লাশি অভিযানে ছাত্রাবাসের বিভিন্ন কক্ষ থেকে ঢাকার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ ১৭ শিবিরকর্মীকে আটক করা হয়। এ সময় ছাত্রাবাসের বিভিন্ন কক্ষে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ জিহাদী বই, ছাত্রশিবিরের বিভিন্ন নথি ও লাঠিসোটা উদ্ধার করা হয়।
আটককৃতরা হলোÑ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক আনারুল হক, রাবির রসায়ন বিভাগের ২য় বর্ষের আরিফুল ইসলাম, টিটু গাজী (ইনফরমেশন সায়েন্স ১ম বর্ষ), মাহমুদুল হাসান (দর্শন ৪র্থ বর্ষ), আবুল কালাম (আরবী ৪র্থ বর্ষ), সাইফুল ইসলাম (আরবী, মাস্টার্স), জাহাঙ্গীর (ফোকলোর ৩য় বর্ষ), ইমরুল গালিব (ইসলামের ইতিহাস ১ম বর্ষ), আহসান (ইনফরমেশন সায়েন্স ১ম বর্ষ), আবদুল্লাহ আহসান তপু (ফলিত পদার্থ), এনায়েত (আরবী ১ম বর্ষ), আরাফাত (ফলিত পদার্থ), সাদ্দাম (সমাজকর্ম ১ম বর্ষ), আরিফুল ইসলাম (রাষ্ট্র বিজ্ঞান ১ম বর্ষ), আনারুল ইসলাম, মাসুদ রানা ও রাকিব হোসেন (সমাজকর্ম ১ম বর্ষ)। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা ২০ মিনিট) আটককৃতদের র‌্যাব হেফাজতে রাখা হয়েছে।