মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৩, ৩ বৈশাখ ১৪২০
ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে সরকার ॥ মোশাররফ
স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ ’৭৫-এর মতো গণতন্ত্রের পথ রুদ্ধ করে বাকশাল কায়েম করার চেষ্টা করছে। ক্ষমতাকে চিরস্থায়ী করতে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় থাকার চেষ্টার করলে দেশে যে বিশৃঙ্খল ও সংঘাতময় পরিবেশ সৃষ্টি হবে তার দায় আওয়ামী লীগকে বহন করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আওয়ামী লীগ বাঁকা পথে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চাইছে। বিকল্প শক্তিকে তারা সব সময় সমর্থন করছে। বর্তমানেও সেই চেষ্টা করে যাচ্ছে।
সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় খন্দকার মোশাররফ এ মন্তব্য করেন। বিএনপির নেতাদের মুক্তির দাবিতে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্য এ আলোচনাসভার আয়োজন করে। তিনি বলেন, এ সরকারের অধীনে যে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় টিআইবির প্রস্তাবই তার প্রমাণ। বিএনপি তিন বছর ধরে নির্দলীয় সরকারের কথা বলে আসছে। বিএনপির এ দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। তিনি বলেন, দেশকে রাজনৈতিক সঙ্কট থেকে রক্ষা করতে হলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের কোন বিকল্প নেই।
তিনি বলেন, সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকতে বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতার করে কারাগারে প্রেরণ করছে। সারাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে। বিরোধী দলের বিশাল অংশ আজ কারাগারে। দেশ আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। সরকারের অত্যাচারে জনগণ আজ অতিষ্ঠ। সরকারের বিরুদ্ধে জনরোষ তৈরি হয়েছে। কিন্তু জনগণের ভাষা সরকার বুঝছে না। তাদের উচিত জনগণের ভাষা বোঝা। তিনি বলেন, সরকার দেশকে নানাভাবে বিভাজন করছে। সরকারের ওপর বাকশালী প্রেতাত্মা ভর করেছে। আন্দোলন সংগ্রামের মাধ্যমে সরকারকে বিতাড়িত করতে হবে।
আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার ও প্রেস বন্ধ করে দেয়ার সমালোচনা করে বলেন, এসব ঘটনা দেশে নজিরবিহীন। সরকারের দুর্নীতির খবর যাতে প্রকাশ না পায় সে জন্যই বেআইনীভাবে আমার দেশ সম্পাদককে আটক করা হয়েছে। ছাপাখানা বন্ধ করে দেয়া হয়েছে।
বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক ও ’৯০-এর ছাত্রনেতা খায়রুল কবির খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা ও সাবেক সংসদ সদস্য হেলেন জেরিন খান।