মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৩ মার্চ ২০১৩, ২৯ ফাল্গুন ১৪১৯
ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাচ্ছে ১৪ দলের প্রতিনিধি দল
জামায়াতী তাণ্ডব
বিশেষ প্রতিনিধি ॥ সম্প্রতি জামায়াত-শিবিরের সহিংস তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকায় আজ বুধবার থেকে পরিদর্শনে যাচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ে গঠিত প্রতিনিধি দল। প্রতিনিধি দলের দেয়া রিপোর্ট অনুযায়ী ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন, অপরাধীদের শাস্তির আওতায় আনাসহ বিভিন্ন ব্যবস্থা নেবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ক্ষতিগ্রস্ত এলাকাসমূহে সর্বস্তরের জনসাধারণের সঙ্গেও মত-বিনিময়ের কর্মসূচী গ্রহণ করেছে ১৪ দল।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর নেতৃত্বে গঠিত ১৪ দলের কেন্দ্রীয় প্রতিনিধি দল আজ রংপুরে যাবে। আগামীকাল বৃহস্পতিবার চৌদ্দ দলের কেন্দ্রীয় কয়েকটি প্রতিনিধি দল গাইবান্ধা ও জয়পুরহাট, আগামী ১৫ মার্চ বগুড়া, নোয়াখালী, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ এবং ১৯ মার্চ সাতক্ষীরা, খুলনা, কোটালীপাড়ায় পরিদর্শনে যাবে।
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে প্রতিনিধি দলগুলো গঠন করা হয়েছে। প্রতিনিধি দলগুলোর মধ্যে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর নেতৃত্বে বগুড়া, সভাপতিম-লীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বে জয়পুরহাট, সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের নেতৃত্বে চট্টগ্রামের সাতকানিয়ায়, উপদেষ্টাম-লীর সদস্য তোফায়েল আহমেদের নেতৃত্বে কক্সবাজার, সভাপতিম-লীর সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে গঠিত প্রতিনিধি দল নোয়াখালী সফর করবে।
এ ছাড়া সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নেতৃত্বে সাতক্ষীরা-খুলনা, উপদেষ্টাম-লীর সদস্য আমির হোসেন আমুর নেতৃত্বে রাজশাহী, উপদেষ্টাম-লীর সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের নেতৃত্বে কেন্দ্রীয় চৌদ্দ দলের নেতারা সিলেটের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন।
১৬ মার্চ উপদেষ্টাম-লীর সভা ॥ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের এক সভা আগামী ১৬ মার্চ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি উপদেষ্টা পরিষদের সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।