মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৩, ১৪ ফাল্গুন ১৪১৯
যুদ্ধাপরাধী বিচারে আপত্তি নেই, জামায়াতের সঙ্গে সম্পর্ক নেই ॥ ওলামা পরিষদ
হাটহাজারী সংবাদদাতা ॥ হেফাজতে ইসলাম বাংলাদেশ ও হাটহাজারী ওলামা পরিষদের পক্ষ থেকে বলা হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচারে তাদের কোন আপত্তি নেই এবং জামায়াতে ইসলামের সঙ্গে তাদের কোন সম্পর্ক নেই। সোমবার হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক সমাবেশে সংগঠনদ্বয়ের নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। পাশাপাশি শাহবাগ আন্দোলন বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান তাঁরা।
সমাবেশে প্রধান অতিথি ছিলেন হেফাজতে ইসলামের নায়েবে আমির শাহ মুহিবুল্লাহ বাবুনগরী। বক্তব্য রাখেন মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, আজিজুল ইসলামাবাদী, হাটহাজারী উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মওলানা আনাছ মাদানী, মওলানা আবদুল মালেক হালিম, ইসলামী ঐক্যজোট নেতা মহিউদ্দিন রুহী প্রমুখ।
বক্তারা গত কয়েকদিনে পুলিশের গুলিতে ১৯ মুসল্লি নিহত হয়েছেন বলে দাবি করে বক্তারা স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।
তাঁরা আরও বলেন, যুদ্ধাপরাধীদের বিচারে আমাদের কোন আপত্তি নেই। মানুষ সকল যুদ্ধাপরাধীর নিরপেক্ষ ও আন্তর্জাতিক মানের বিচার চায়। আওয়ামী লীগে থাকা যুদ্ধাপরাধীদেরও বিচার করতে হবে। এ দেশের জনগণ কোন দলকে এককভাবে মুক্তিযুদ্ধের এজেন্সি দেয়নি। তাঁরা বলেন, আমাদের আন্দোলনকে জামায়াতের আন্দোলন বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। কিন্তু জামায়াতের সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই। কোন রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়নের জন্য আমরা আন্দোলন করছি না।