মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৩, ১৪ ফাল্গুন ১৪১৯
বিএনপিকে ফের জামায়াতের সঙ্গ ত্যাগ করতে বললেন মহাজোট এমপিরা
সংসদ রিপোর্টার ॥ ধর্মীয় অনুভূতিকে নির্লজ্জভাবে ব্যবহার করে জামায়াতে ইসলামী দেশে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করতে ‘মরণ কামড়’ বসাচ্ছে। জামায়াত শান্তির ধর্ম ইসলাম নয়, মওদুদীবাদী বিতর্কিত ইসলামে বিশ্বাসী। আর এই দেশের স্বাধীনতাবিরোধী জামায়াতকেই সমর্থন দিয়ে চলেছে প্রধান বিরোধী দল বিএনপি।
সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে ধর্মভিত্তিক দল জামায়াতে ইসলামীর প্রকৃত স্বরূপ তুলে ধরে মহাজোটের সংসদ সদস্যরা বলেন, জাতীয় স্বার্থে প্রধান বিরোধী দল বিএনপির উচিত জামায়াতের সঙ্গ ত্যাগ করা।
আলোচনায় অংশ নেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী ফারুক খান, আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লা, এম আবদুল লতিফ, জাকির হোসেন, তানভীর শাকিল জয়, নূরজাহান বেগম, জাতীয় পার্টির একেএম মাঈদুল ইসলাম।
আলোচনায় অংশ নিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী ফারুক খান বলেন, বিশ্বব্যাপী যখন শেখ হাসিনার সরকারের উন্নয়নের প্রশংসা হচ্ছে, তখন বিরোধী দল বিএনপি ও জামায়াত দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে।
জামায়াতের সঙ্গ ত্যাগ করে গণতান্ত্রিক দায়িত্ব পালনে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি বিশ্বাস করি বিএনপি দেশকে ভালবাসে। আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু করার জন্য আপনারা সংসদে আসুন এবং সরকারকে সহযোগিতা করুন। জাতীয় স্বার্থে জামায়াতের পথ পরিহার করুন। জাতীয় নির্বাচনকে কীভাবে সুষ্ঠু করা যায় আমাদের পরামর্শ দিন। বিএনপির সামনে সময় এসেছে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে তাদের ঐতিহাসিক দায়িত্ব পালনের।
শাহবাগের প্রজন্ম চত্বরে তরুণ সমাজের আন্দোলন সম্পর্কে বিমানমন্ত্রী বলেন, আমি একজন সাবেক সামরিক কর্মকর্তা হিসেবে বলতে পারি শাহবাগে যে আন্দোলন হচ্ছে তা সম্পূর্ণ সহিংসতামুক্ত ও শান্তিপূর্ণ।