মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০১১, ৯ পৌষ ১৪১৮
খাদ্য বিভাগের নিয়োগ পরীক্ষা আজ ॥ রাজশাহীতে অংশ নিতে পারছেন না অনেকেই
প্রবেশপত্র মেলেনি
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ খাদ্য বিভাগের নিয়োগ পরীক্ষায় রাজশাহীতে অংশ নিতে পারছে না বিপুলসংখ্যক আবেদনকারি। আজ শুক্রবার পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার পর্যন্ত চাকরি প্রত্যাশী তাদের প্রবেশপত্র পাননি।
প্রবেশপত্র না পেয়ে রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের বিপুলসংখ্যক আবেদনকারী বৃহস্পতিবার ভিড় করেন জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে। তবে সেখান থেকে কোনো সহায়তা পাননি তারা। ফলে হতাশ হয়ে ফিরতে হয়েছে তাদের। আবেদন করেও নিয়োগ পরীৰায় অংশ নিতে প্রবেশপত্র না পেয়ে ৰোভ প্রকাশ করেছেন চাকরি প্রত্যাশীরা। তাদের অভিযোগ সঠিক নিয়মে আবেদন করলেও খাদ্য বিভাগের কর্মকর্তারা তাঁদের আবেদনটি ঢাকায় না পাঠানোর কারণে তাঁদের নামে প্রবেশপত্র ইসু্য হয়নি।
রাজশাহী খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, দেড় বছর আগে খাদ্য বিভাগের অধীনে খাদ্য পরিদর্শক ও উপ খাদ্য পরিদর্শক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তিন জেলার অধীনে এ নিয়োগ পেতে বিপুলসংখ্যক চাকরি প্রত্যাশী আবেদন করেন। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত বিপুলসংখ্যক আবেদনকারী প্রবেশপত্র পাননি।
এদিকে পরীৰার তারিখ ঘোষণা হওয়ায় সকাল থেকে প্রবেশপত্র না পাওয়া চাকরি প্রত্যাশীরা ভিড় করেন খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে। সেখানে গিয়ে তাঁরা দেখেন বাতিল হওয়া আবেদনকারীদের একটি তালিকা নোটিস বোর্ডে ঝুলিয়ে দেয়া হয়েছে। কিন্তু ওই তালিকায় নাম না থাকার পরেও আবেদনকারীদের প্রবেশপত্র দেয়া হয়নি।
বাগমারা থেকে আবেদনকারী আহসানুউজ্জামান জানান, তিনি নিয়ম অনুযায়ী আবেদন করেছিলেন। প্রবেশপত্র না পেয়ে খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে গিয়ে আবেদন বাতিল হওয়ার তালিকা দেখতে পান। ওই তালিকায় তার নাম নেই। এরপর কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলেও তারা কোন পদৰেপ নেননি। দুর্গাপুরের শারমিন আরা জানান, তাঁর নাম বাতিলের তালিকায় নেই। তারপরেও তিনি প্রবেশপত্র পাননি। পোস্ট অফিসে খোঁজ নিয়েছেন। সেখানে তাঁর আবেদনপত্র বা প্রবেশপত্রটি নেই।
রাজশাহী খাদ্য বিভাগ সূত্র জানায়, রাজশাহীতে খাদ্য পরিদর্শক পদে ১০২টি ও উপ খাদ্য পরিদর্শক পদে ৮টি, চাঁপাইনবাবগঞ্জে খাদ্য পরিদর্শক পদে ১৭টি ও উপ খাদ্য পরিদর্শক পদে ৮টি এবং নাটোর জেলায় খাদ্য পরিদর্শক পদে ৬২টি ও উপ খাদ্য পরিদর্শক পদে ২৩টি আবেদন বাতিল করা হয়েছে। যারা পরীৰায় অংশ নিতে প্রবেশপত্র পাননি, তাদের নামের তালিকা ঢাকা থেকেই আসেনি।
জেলা খাদ্য নিয়ন্ত্রক হাফিজুর রহমান জানান, ঢাকা থেকে তাদের কাছে তালিকা পাঠানো হয়েছে। সে অনুযায়ী তারা চাকরি প্রত্যাশীদের নামে প্রবেশপত্র ইসু্য করেছেন। তালিকায় নাম থাকলেও যাঁরা প্রবেশপত্র পাননি, তাঁদের নামে নতুন করে প্রবেশপত্র ইসু্য করা হয়েছে।