মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০১১, ৯ পৌষ ১৪১৮
যুদ্ধাপরাধীর বিচার বন্ধে স্বাধীনতা বিরোধীরা সন্ত্রাস শুরু করেছে ॥ নাসিম
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাধীনতাবিরোধীদের বুলেট বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে তাড়া করে ফিরছে। ওরা যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে বোমাবাজি ও সন্ত্রাসের মাধ্যমে নৈরাজ্য সৃষ্টি করতে চেয়েছিল। কিন্তু সফল হয়নি। যতদিন পর্যন্ত এদের বিচার না হবে ততদিন এমন অপচেষ্টা চলতে থাকবে। বিএনপি নেত্রী খালেদা জিয়া জামায়াতের আদর্শের কথা বলছেন।
চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বৃহস্পতিবারের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান ও সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক লে. জেনারেল (অব) এম হারম্ননুর রশীদ।
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ নাসিম তাঁর দীর্ঘ বক্তব্যে বলেন, স্বাধীনতার ৪০ বছর পর মহাজোটের বিপুল বিজয়ের মধ্য দিয়ে যুদ্ধাপরাধীদের বিচারের একটি সুযোগ এসেছে। এমন সুযোগ আর নাও আসতে পারে। যুদ্ধাপরাধীরা নিজেদের বিচার ঠেকাতে দেশে-বিদেশে ষড়যন্ত্র করে যাচ্ছে। দেশের স্বাধীনতার পক্ষের জনতা সে ষড়যন্ত্র রম্নখে দেবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর ক্যাপ্টেন মনসুর আলীর পুত্র হিসেবে আমি গর্ববোধ করি। আমি কোন বেইমানের পুত্র নই। রাজনীতি করতে গিয়ে জেলজুলুম সহ্য করেছি। কিন্তু বঙ্গবন্ধুর কন্যার সঙ্গে এবং আদর্শের প্রশ্নে বেইমানি করিনি। যতদিন বেঁচে থাকব বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই একজন মাঠের কর্মীর মতো কাজ করে যেতে চাই। বাংলাদেশকে একটি সমৃদ্ধ দেশ হিসেবে গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে হবে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার বিকল্প নেই। যুব পরিষদ আহ্বায়ক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সৈয়দ মোঃ সামসুর কাউনাইন, মোঃ মনিরুল হক, সেক্টর কমান্ডারস ফোরামের সাংগঠনিক সম্পাদক নুরুল আলম, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আবু সুফিয়ান, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সহসভাপতি আলতাফ হোসেন বাচ্চু, যুবলীগ চট্টগ্রাম মহানগর সভাপতি চন্দন ধর, সাধারণ সম্পাদক মশিউর রহমান প্রমুখ।