মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০১১, ১ পৌষ ১৪১৮
যুদ্ধাপরাধীদের জাতীয় প্রেসক্লাবের সদস্যপদ বাতিল দাবি
স্টাফ রিপোর্টার ॥ জাতীয় প্রেসক্লাবে যুদ্ধাপরাধীদের অবাঞ্ছিত ঘোষণা করেছে সাংবাদিক নেতারা। একই সঙ্গে জাতীয় প্রেসক্লাব থেকে যুদ্ধাপরাধীদের সদস্যপদ বাতিলের দাবি জানান তাঁরা। তারা যুদ্ধাপরাধীদের বিচার কাজ ত্বরান্বিত করতে এবং বুদ্ধিজীবী হত্যার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনারও দাবি করেন।
বুধবার শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত অনুষ্ঠানে তাঁরা আরও বলেন, যুদ্ধাপাধের বিচারের বিরুদ্ধে যারা বক্তৃতা দিচ্ছে জাতিয় তাদেরও বিচার করবে। যুদ্ধাপরাধীদের বিচার জাতীয় দাবি। বিগত নির্বাচনে জনগণ এ বিচারকে ত্বরান্বিত করার জন্য ম্যান্ডেট দিয়েছে। তাই যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধিতা করা মানে জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহ আলমগীর, বিএফইউজের মহাসচিব আলতাফ মাহমুদ, যুগ্ম মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার, সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব জাকারিয়া কাজল, ডিইউজের সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য, সাবেক সভাপতি কাজী রফিক, যুগ্ম সম্পাদক রহমান মুস্তাফিজ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ শফিকুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, দৈনিক জনতার সম্পাদক আহসান উলস্নাহ প্রমুখ।