মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৩ নভেম্বর ২০১১, ৯ অগ্রহায়ন ১৪১৮
রাজধানীতে আরও ৮ থানা স্থাপন করা হচ্ছে
শংকর কুমার দে ॥ রাজধানীতে স্থাপন করা হচ্ছে আরও ৮টি থানা। রাজধানীতে ৮টি থানা স্থাপন করা হলে থানার সংখ্যা দাঁড়াবে ৪৯টিতে। উত্তরা থানাকে ভেঙ্গে করা হচ্ছে ২টি থানা। ২৪ নবেম্বর মন্ত্রিসভার বৈঠকে রাজধানীতে ৮টি থানা স্থাপনের বিষয় উত্থাপনের জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ খবর পুলিশের উচ্চ পর্যায় সূত্রে জানা গেছে।
পুলিশের উচ্চ পর্যায় সূত্র জানিয়েছে, রাজধানীর ৮টি থানা সৃষ্টির ব্যাপারে সকল আইনী প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। প্রস্তাবিত রাজধানীর ৮টি নতুন থানা হচ্ছে_ ওয়ারী, শাজাহানপুর, মুগদা, রূপনগর, ভাষানটেক, ভাটারা, বনানী, উত্তরা পূর্ব ও উত্তরা পশ্চিম। উত্তরা থানা এলাকা ভেঙ্গে দুইটি থানা করা হবে। বর্তমান উত্তরা থানাটি উত্তরা পূর্ব নামে চালু হবে। বিমানবন্দর গোল চক্কর থেকে আব্দুলস্নাহপুর পর্যনত্ম সড়কের পূর্ব পাশের সেক্টরগুলো উত্তরা পূর্ব ও পশ্চিম পাশের সেক্টরগুলো উত্তরা পশ্চিম নামকরণ করা হবে।
বাড্ডার ভাটার, সাঁতারকুল ও বেরাইদ এলাকা নিয়ে হবে ভাটারা থানা। সবুজবাগ থানাধীন মুগদা এলাকা মুগদা থানা, খিলগাঁওয়ের শাজাহানপুর এলাকা শাজাহানপুর থানা নামকরণ হবে। এ ছাড়া কাফরুল থানার অধীন ভাষাণটেক ও ধামালকোট এলাকা নিয়ে ভাষাণটেক থানা এবং মিরপুর-১১ নম্বর সেকশনে অবস্থিত রূপনগর আবাসিক এলাকা রূপনগর থানা হবে। গুলশান থানাধীন বনানী আবাসিক এলাকা নিয়ে বনানী থানা এবং পুরান ঢাকার টিপু সুলতান রোড, টিকাটুলী ও বলধা গার্ডেনের আশপাশের এলাকা নিয়ে গঠিত হবে ওয়ারী থানা।