মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৩ নভেম্বর ২০১১, ৯ অগ্রহায়ন ১৪১৮
ফতুল্লায় গার্মেন্টসে অসন্তোষ ॥ ৩ কর্মকর্তাকে আটকে রেখে প্রহার
শ্রমিক মারধরের জের
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ এক শ্রমিককে মারধরের ঘটনা কেন্দ্র করে মঙ্গলবার ফতুল্লার দাপা এলাকার রফতানিমুখী পোশাক শিল্প প্রতিষ্ঠান মেরিনা এ্যাপারেলসে তীব্র অসন্তোষের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ হয়ে ওঠে শ্রমিকরা। এ সময় তারা কারখানার সাত কর্মকর্তাকে পাঁচঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এর মধ্যে তিন কর্মকর্তাকে মারধর করে শ্রমিকরা। পরে র্যাব ও পুলিশ তাদের উদ্ধার করে।
জানা যায়, মেরিনা এ্যাপারেলসে মঙ্গলবার সকালে সহকারী উৎপাদন কর্মকর্তা সাইদুল এক শ্রমিককে চড় মারে। এ ঘটনাকে কেন্দ্র করে দুপুর ২টায় শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। প্রতিবাদে তারা কাজ বন্ধ করে তৃতীয় ও চতুর্থ ফ্লোরের ভেতরে বিক্ষোভ করে।
শ্রমিকদের অভিযোগ, কারখানার কোন হেলপার রাখে না মালিকপক্ষ। তাই দু'জনের কাজ করতে হয়। উৎপাদন কর্মকর্তারা নির্যাতন চালায় শ্রমিকদের ওপর।
জানা যায়, বিক্ষুব্ধ শ্রমিকরা সহকারী উৎপাদন কর্মকর্তা সাইদুল, নজরুল ও ঠিকাদার সিদ্দিককে তিনতলায় আটকে মারধর করে। একপযর্ায়ে তারা দৌড়ে পালিয়ে আসে। এছাড়া তিন তলা ও চার তলায় বিভিন্ন কক্ষে কর্মরত চার কর্মকর্তা আটকা পড়ে। তিন তলা ও চার তলার গেটে শ্রমিকরা তালা দেয়ায় নিজ কক্ষেই অবরুদ্ধ থাকে কর্মকর্তারা। সন্ধ্যা পৌনে সাতটায় এই রিপোর্ট লেখা পর্যন্ত তারা কারখানার ভেতরে অবরুদ্ধ ছিল।