মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৩ নভেম্বর ২০১১, ৯ অগ্রহায়ন ১৪১৮
আদালত উত্তপ্ত করতেই বঙ্গবন্ধুর পাশে জিয়ার ছবি ॥ কামরুল
স্টাফ রিপোর্টার ॥ আদালতকে উত্তপ্ত করতেই সুপ্রীমকোর্টে বঙ্গবন্ধুর পাশে জিয়াউর রহমানের ছবি টানানো হয়েছে বলে অভিযোগ করেছেন আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। তিনি বলেন, যারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়াকে বানচাল করতে চায়, তাদের বিরুদ্ধে দেশবাসীকে গণজোয়ার সৃষ্টি করতে হবে।
মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় তিনি এ কথা বলেন। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আজিজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, মুকুল চৌধুরী, শাহে আলম মুরাদ, আব্দুল হক সবুজ, মকবুল হোসেন, নাজিম উদ্দিন, আজিজুর রহমান মিয়া, জাহানারা বেগম এমপি, সহিদুল ইসলাম মিলন প্রমুখ।
আইন প্রতিমন্ত্রী বলেন, বিএনপি জামায়াতপন্থী আইনজীবীরা দেশের সর্বোচ্চ আদালতকে উত্তপ্ত করার চেষ্টা করছেন। যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে গণজোয়ার সৃষ্টির আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি ও জামায়াত যুদ্ধাপরাধীদের রক্ষা করতে মরিয়া হয়ে উঠেছে। তত্ত্বাবধায়ক সরকার ইসু্যর আড়ালে মূলত যুদ্ধাপরাধীদের রৰা এবং তারেক-কোকোকে বাঁচানোর জন্যই বিএনপি দেশবিরোধী কর্মসূচী দিচ্ছে। তিনি বলেন, যেহেতু ঢাকায় এই বিচার সম্পন্ন হচ্ছে তাই শহরের প্রতিটি ওয়ার্ডসহ সারাদেশে এই বিচারের সঙ্গে জনগণকে সম্পৃক্ত করতে দলীয় নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।