মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৯ অক্টোবর ২০১১, ২৪ আশ্বিন ১৪১৮
রংপুর মোটর শ্রমিকদের ধর্মঘটের হুমকি
নিজস্ব সংবাদদাতা, রংপুর, ৮ অক্টোবর ॥ শ্রমিক অফিস ভাংচুর, র্যাবের হয়রানি ও টোল বৃদ্ধির প্রতিবাদ, রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কারসহ ১৫ দফা দাবি আগামী এক সপ্তাহের মধ্যে বাসত্মবায়ন না হলে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরম্ন করার ঘোষণা দিয়েছে রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। শনিবার রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএ মজিদ বলেন, শুক্রবার রাতে মডার্ন মোড়ের মোটর শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক কার্যালয়ে জেলা মোটর মালিক সমিতির চেন মাস্টাররা বিনা কারণে হামলা চালিয়ে মোটর শ্রমিক ইউনিয়নের শহীদুল, শামীম, বাদশা নামে ৩ শ্রমিককে কুপিয়ে গুরুতর জখম করে। এরপর রংপুর জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান রাঙ্গার ইন্ধনে র্যার সদস্যরা সেখানে গিয়ে শ্রমিক অফিস ভাংচুর করে, অস্ত্র উদ্ধারের নামে সেখানকার শ্রমিকদের অযাথা হয়রানি করে।
রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার ও টোল বৃদ্ধির প্রতিবাদে মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান রাঙ্গার আহ্বানে শ্রমিকরা আন্দোলন সংগ্রাম করলেও উল্টো তিনি বাস টার্মিনালের ইজারা নিয়ে প্রতি বাস থেকে ২৫ টাকার স্থলে ৫০ টাকা হারে টোল তুলছেন।
এ ব্যাপারে মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান রাঙ্গা বলেন, পৌর মেয়র আব্দুর রউফ মানিকের সঙ্গে হাত মিলিয়ে মজিদ তাঁর বিরম্নদ্ধে কুৎসা রটাচ্ছেন। রংপুর সিটি কর্পোরেশনের প্রার্থী হওয়ায় তাঁকে হেয় প্রতিপন্ন করার জন্য মজিদ তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছেন। তিনি বলেন, বাস টার্মিনালের ইজারাদার আমি নই। যাঁরা ইজারা গ্রহণ করেছেন তাঁরাই টোল তুলছেন। এখানে আমার করার কিছু নেই।