মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৬ মে ২০১১, ২ জ্যৈষ্ঠ ১৪১৮
আপীল বিভাগের রায়কে স্বাগত জানিয়েছেন এরশাদ
স্টাফ রিপোর্টার ॥ মামরিক শাসনকে অবৈধ ঘোষণা করে সংবিধানের সপ্তম সংশোধনী বিষয়ে সুপ্রীমকোর্টের আপীল বিভাগের দেয়া রায়কে স্বাগত জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ। রায় ঘোষণার পর বনানীর নিজ কার্যালয়ে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি বলেন, আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল। আদালতের রায়কে স্বাগত জানিয়ে তিনি বলেন, এ রায়ের মাধ্যমে ১৯৮৬ পরবর্তী আমার চার বছরের শাসন আমলকে স্বীকৃতি দিয়েছে উচ্চ আদালত।
তিনি বলেন, আমি নিজেও আর সামরিক শাসনের পৰে নই। এ জন্য ক্ষমতা ছাড়ার পর আমি নিজেই বলেছিলাম গণতন্ত্রের যাত্রা শুরু হলো। আশা করি এ যাত্রা অব্যাহত থাকবে। তিনি বলেন, বিরূপ পরিস্থিতিতে ৰমতাগ্রহণের পর দেশের স্বার্থে অনেক কল্যাণকর কাজ করেছি। বিভিন্ন দেশের সঙ্গে অনেকগুলো ঐতিহাসিক চুক্তি হয়েছে আমার শাসন আমলেই। আদালত আমার সে কাজগুলো বৈধতা দিয়েছেন। এ জন্য আদালতকে ধন্যবাদ জানাই।
আদালতের রায় অনুযায়ী সংসদ আপনার বিচার করতে পারবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অতীতের কোন বিষয় সংসদ বিচার করতে পারে না। সংসদের কাজ আগামী দিনের বিষয় নির্ধারণ করা। তাছাড়া আমি সামরিক বিভাগ থেকে দায়িত্বগ্রহণ করেছিলাম। সুতরাং আমার বিচার করতে গেলে সশস্ত্র বিভাগকে বিচারের মুখোমুখি করা হবে। যেটি আদৌ সম্ভব নয় বলে মনে করেন জাপা চেয়ারম্যান।
তিনি বলেন, মহাজোটের আমি একজন সংসদ সদস্য। বর্তমান সরকারের অন্যতম শরিক। এই সরকারের কাজ হবে আমার বিচার না করে ভালাকাজের মূল্যায়ন করা। তাহলে দেশ এগিয়ে যাবে। আগামীতে ৰমতায় আসতে হলে মহাজোটের ঐক্য অৰুণ্ন রাখার পরামর্শ দেন তিনি।