মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২৩ এপ্রিল ২০১১, ১০ বৈশাখ ১৪১৮
ওএমএস কর্মসূচীর সময়সীমা বাড়ানোর আশ্বাস খাদ্যমন্ত্রীর
অর্থনৈতিক রিপোর্টার ॥ ওএমএস কর্মসূচীর সময়সীমা আরও বাড়ানোর আশ্বাস দিলেন খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। গরিব লোকের চাহিদার প্রেক্ষিতে শুক্রবার তিনি এ আশ্বাস দেন। খাদ্যমন্ত্রী সকাল থেকে বিকাল পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে ওএমএস কেন্দ্র পরিদর্শন করেন। এ সময়ে চাল কিনতে আসা লাইনে দাঁড়িয়ে থাকা লোকজনের সঙ্গে কথা বলে কর্মসূচী সম্পর্কে খোঁজ-খবর নেন। এসময়ে তিনি কর্মসূচীতে বিক্রি করা চালের মান, ওজনে সঠিক দেয়া হয় কি না, কতক্ষণ ট্রাক থাকে, চাল বিক্রি না করে ট্রাক চলে যায় কি না, এ কর্মসূচী চালানোর ফলে জনগণের কোন উপকার হয়েছে কি না, আর কতো দিন এ কর্মসূচী চালাতে হবে ইত্যাদি বিষয় সম্পর্কে জানতে চান।
ক্রেতারা চলমান ওএমএস কর্মসূচী এখনই বন্ধ না করে আরও কিছুদিন অব্যাহত রাখার দাবি জানান। তাঁরা বলেন, এ কর্মসুচী চলায় বাজারের তুলনায় অনেক কম দামে তাঁরা চাল কিনতে পারছেন। কর্মসূচী অব্যাহত না রাখা হলে তাঁদের অনেক কষ্টে দিন কাটাতে হবে। খাদ্যমন্ত্রী বলেন, খাদ্য বিভাগের কর্মকর্তা ছাড়াও মন্ত্রণালয় থেকেও ৩১ জন কর্মকর্তাকে এ কার্যক্রম পরিদর্শনের দায়িত্ব দেয়া আছে। তাঁরা নিয়মিত পরিদর্শন করছেন এবং পরিদর্শন প্রতিবেদন দিচ্ছেন। স্থানীয় লোকজনকেও এ কর্মসূচী সঠিকভাবে চালানোর জন্য সহযোগিতা করতে হবে।
পরিদর্শনকালে মন্ত্রী মানিকনগর এলাকায় তিনটি, উত্তর যাত্রাবাড়ী এলাকায় তিনটি, দৰিণ যাত্রাবাড়ীতে তিনটি, জুরাইনে দুইটি, ধোলাইরপাড়ে দুইটি, ধলপুর এলাকায় দুইটি, যাত্রাবাড়ী বিবির বাগিচা এলাকায় দুইটি, মুরাদপুর মাদরাসা রোড, জুরাইন কমিশনার রোড, ঢাকা কটন মিল এলাকায় দুইটি, আইজি গেইট এলাকায় দুইটি, জুবিলি স্কুল এলাকায় দুইটি, দয়াগঞ্জ এলাকায় দুইটি, ধোলাইখাল সিঅ্যান্ডবি মাঠ, ওয়াইজঘাট এলাকায় দুইটি, কামরাঙ্গীর চর বেড়িবাঁধ এলাকায় দুইটি, নবাবগঞ্জ বেড়িবাঁধ, বৌবাজার সনাতনগড় এলাকাসহ ৫০টিরও অধিক কেন্দ্র পরিদর্শন করেন। এ সময়ে খাদ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ও পরিচালক (বিতরণ) মন্ত্রীর সঙ্গে ছিলেন।