মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৬ জুন ২০১০, ২৩ জ্যৈষ্ঠ ১৪১৭
স্বাস্থ্য নীতিতে জরুরী সেবা ও নিরাপদ মাতৃত্বকে গুরুত্ব দিতে হবে ॥ ইনু
স্টাফ রিপোর্টার ॥ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু, এমপি বলেছেন, মহাজোটের শরিকদের সঙ্গে আলোচনা না করে যে খসড়া স্বাস্থ্যনীতি প্রণয়ন করা হয়েছে, তার দায়দায়িত্ব আমরা নেব না। স্বাস্থ্যনীতিতে প্রাথমিক স্বাস্থ্যসেবা, জরম্নরী স্বাস্থ্যসেবা ও নিরাপদ মাতৃত্বকে গুরুত্ব দিতে হবে এবং অর্থায়নও বৃদ্ধি করতে হবে।
শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ চিকিৎসক সংসদ আয়োজিত খসড়া স্বাস্থ্যনীতি বিষয়ক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। অধ্যাপক মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত গোলটেবিলে বক্তব্য রাখেন শিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক রশীদ-ই-মাহবুব, চিকিৎসক সংসদের সাধারণ সম্পাদক ডা. মুশতাক হোসেন প্রমুখ।
রাশেদ খান মেনন বলেন, দেশের কমিউনিটি ক্লিনিকগুলোতে আড়াই হাজার ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে। তাঁরা আদৌ সেখানে যোগদান করবেন কিনা এ বিষয়ে সংশয় রয়েছে। কারণ, তাঁরা এখন রাজধানীকেন্দ্রিক চিকিৎসক হয়ে গেছেন। আনু মুহাম্মদ বলেন, আন্তর্জাতিক দাতা সংস্থা দ্বারা যেভাবে স্বাস্থ্য মন্ত্রণালয় পরিচালিত হচ্ছে, তাতে কোনভাবেই দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি হবে না।