মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৬ জুন ২০১০, ২৩ জ্যৈষ্ঠ ১৪১৭
১২ জুন চট্টগ্রামের সংবাদপত্রে ধর্মঘট আহ্বান
পাঁচ দফা দাবি
স্টাফ রির্পোটার, চট্টগ্রাম অফিস ॥ সপ্তম ওয়েজ বোর্ড রোয়েদাদ পূর্ণ বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে আগামী ১২ জুন চট্টগ্রামের স্থানীয় পত্রিকায় পূর্ণ দিবস ধর্মঘটের ডাক দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
দাবি আদায়ে শনিবার দিনব্যাপী প্রতীকী অনশন কর্মসূচী শেষে সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ নতুন এ কর্মসূচীর ঘোষণা দেন। নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এর পরও ওয়েজ বোর্ডের পূর্ণ বাস্তবায়ন করা না হলে লাগাতার ধর্মঘট শুরু হবে।
সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত অনশন কর্মসূচীতে সভাপতিত্বে করেন সিইউজে সভাপতি শহীদ উল আলম। এতে প্রধান অতিথি ছিলেন বিএফইউজে মহাসচিব আলতাফ মাহমুদ। তিনি বলেন সপ্তম ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য দেশজুড়ে আন্দোলন চলছে। চট্টগ্রামের সাংবাদিকদের এ আন্দোলনে সারাদেশের সাংবাদিকরা সম্পৃক্ত। অনশন সমাবেশে বক্তব্যে রাখেন সাংবাদিক নেতা আবু সুফিয়ান, রাশেদ রউফ, নাজিমউদ্দিন শ্যামল, ওমর কায়সার, দিবাকর ঘোষ, আসিফ সিরাজ, মাহবুব উল আলম, এম নাসিরুল হক, মোসত্মাক আহমদ, এজাজ ইউসুফী প্রমুখ। অনশন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমানসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।