মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৪ জানুয়ারী ২০১১, ১১ মাঘ ১৪১৭
পাকিস্তানে বাস-তেলবাহী ট্যাঙ্কার সংঘর্ষ ॥ নারী শিশুসহ হত ৩২
পাকিস্তানের দক্ষিণাঞ্চলে রবিবার সকালে বাস ও তেলবাহী ট্যাংকারের সংঘর্ষে নারী-শিশুসহ কমপক্ষে ৩২ জন নিহত হয়েছে। এরপর দুর্ঘটনাস্থলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ এ খবর জানায়। খবর এএফপির।
দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে জামশরো জেলার মহাসড়কের কাছে একটি তেলবাহী ট্যাংকারের সঙ্গে ধাক্কা লাগলে বাসটিতে আগুন লেগে যায়। এর ফলে বেশিরভাগ যাত্রীই আগুনে পুড়ে মারা যায়। বাসে ৪৫ জন যাত্রী ছিল। ঘটনাস্থল থেকে উর্ধতন পুলিশ কর্মকর্তা মোহাম্মাদ ফারম্নক বলেন, 'চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি ট্যাংকারের পেছনে সজোরে ধাক্কা লাগে। এ ঘটনায় ৩২ জন নিহত এবং বাকিরাও মারাত্মক আহত হয়েছেন। নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে। এছাড়া কিছু মৃতদেহ শনাক্ত করা যাচ্ছে না।' আহত দশজনকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। উলেস্নখ্য, মারাত্মক সড়ক দুর্ঘটনার দেশ হিসেবে পাকিসত্মান বিশ্বের মধ্যে অন্যতম। খারাপ রাসত্মা, যানবাহনের অনিয়ন্ত্রণ এবং বেপরোয়া গাড়ি চালানো এই দুর্ঘটনার জন্য দায়ী।
ড্রোন হামলায় ৭ জঙ্গী হত। পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের একটি পার্বত্য জেলায় রবিবার মার্কিন চালকবিহীন বিমান হামলায় কমপৰে ৭ জঙ্গী নিহত হয়েছে। মিরানশাহে এক গোয়েন্দা কর্মকর্তা এএফপি'কে জানান, একটি বাড়ির বাইরে একটি গাড়ি পার্ক করার সঙ্গে সঙ্গে মার্কিন চালকবিহীন তার ওপর হামলা চালায়। হামলায় চার জঙ্গী নিহত হয়। উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরানশাহের ৪০ কিলোমিটার পশ্চিমে দাত্তা খেল এলাকায় এ হামলা চালানো হয়েছে।