মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২০ সেপ্টেম্বর ২০১৪, ৫ আশ্বিন ১৪২১
এবার বিএনপির সংস্কারপন্থীরা ভিন্ন প্ল্যাটফর্মে মাঠে নামছেন
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির সংস্কারপন্থীরা এবার ভিন্ন প্ল্যাটফর্মে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে। বিএনপি থেকে দূরত্ব বজায় রেখে রাজনীতি করতে চায় তারা। ভিন্ন একটি প্ল্যাটফর্মে ইতিবাচক রাজনীতির ধারা নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের অনুসারী ক’জন সাবেকমন্ত্রী, শতাধিক সাবেক এমপি ও অর্ধশতাধিক উপজেলা চেয়ারম্যানসহ দুই শতাধিক নেতা ঐক্যবদ্ধ হওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। গণতন্ত্র, সুশাসন ও আধুনিক বাংলাদেশ গড়ার স্লোগান নিয়ে বিজয়ের মাস ডিসেম্বরেই তারা মাঠে নামবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। বর্তমানে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত নন এমন সংস্কারপন্থী নেতারা ইতোমধ্যেই ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশালসহ বেশ কয়েকটি জেলায় নিজেদের মধ্যে বৈঠক করেছেন।
এবার বিএনপির সংস্কারপন্থীদের নেতৃত্বে রয়েছেন বিএনপির সাবেক যুগ্মমহাসচিব ও চারদলীয় জোট সরকারের আমলে জাতীয় সংসদের হুইপ আশরাফ হোসেন। সঙ্গে রয়েছেন বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা মেজর জেনারেল (অব) জেড এ খান, সাবেক হুইপ আবদুল করিম আব্বাসী, সাবেক এমপি নজির হোসেন, কাজী সিরাজ, সাম্মী শের, অধ্যাপক শাহরিয়া আক্তার বুলু প্রমুখ।
এ ছাড়াও সংস্কারপন্থী বিএনপির এই নেতাদের সঙ্গে আরও যাঁরা কাজ করতে সম্মতি প্রকাশ করেছেন তাঁরা হলেন সাবেক হুইপ শহিদুল হক জামাল, সাবেক প্রতিমন্ত্রী শাহ মোঃ আবুল হোসেন, সাবেক হুইপ রেজাউল বারী দিনা, সাবেক এমপি নুরুল ইসলাম মনি, দেলোয়ার হোসেন খান দুলু, আলমগীর কবির, ইঞ্জিনিয়ার শহীদউজ্জামান, আলমগীর মোঃ মাহফুজুল্লাহ ফরিদ, সাবেক রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বসের ছেলে ইঞ্জিনিয়ার জামাল উদ্দিন বিশ্বাস, সাবেক ছাত্রনেতা আলী আক্কাস নাদিম, মনির হোসেন এবং বিভিন্ন উপজেলার প্রায় অর্ধশত উপজেলা চেয়ারম্যান।
জানা যায়, সংস্কারপন্থী এই বিএনপি নেতারা ঢাকায় একটি সম্মেলন করারও প্রস্তুতি নিচ্ছেন। সবকিছু ঠিকঠাক থাকলে তাঁরা বিজয়ের মাস ডিসেম্বর অথবা আগামী বছরের প্রথমদিকে স্বকীয় কর্মকৌশল নিয়ে মাঠে নামবেন।