মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৩, ৩০ অগ্রহায়ন ১৪২০
স্বাধীনতাবিরোধী শক্তিকেই উস্কে দিচ্ছেন খালেদা জিয়া
১৪ দলের বৈঠকে নাসিম
বিশেষ প্রতিনিধি ॥ যুদ্ধাপরাধীর রায় কার্যকরের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় নির্বাচনে স্বাধীনতা পক্ষের শক্তি হিসেবে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে ১৪ দল। শুক্রবার ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত কেন্দ্রীয় ১৪ দলের বৈঠকে জোটের পক্ষ থেকে এ আহ্বান জানান আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
এরশাদকে সরকার আটক করেছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, এ ধরনের গ্রেফতারের কোন ঘটনা ঘটেনি। তিনি অসুস্থ বোধ করায় তাঁকে রাষ্ট্রীয় নিরাপত্তায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে। সাবেক সেনাপ্রধান হিসেবে সিএমএইচে চিকিৎসা নিতেই পারেন তিনি। তাছাড়া বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে প্রশাসন তাঁকে নিরাপত্তা হেফাজতে নিয়ে যেতেই পারে।
মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া সহিংসতাকে উসকে দিচ্ছেন। একাত্তরের ঘাতকদের জ্বালাও-পোড়াও করতে প্রকাশ্যে মদদ দিচ্ছেন তিনি। একাত্তরের ঘাতকদের পক্ষে প্রকাশ্যে অবস্থান নিচ্ছেন। তিনি বলেন, বৃহস্পতিবার একাত্তরের ঘাতকদের বিরুদ্ধে একটি ঐতিহাসিক রায় কার্যকর হয়েছে। কিন্তু খালেদা জিয়ার মুখ দিয়ে এ ব্যাপারে একটি কথাও নেই, একটি বক্তব্য নেই। বরং তিনি (খালেদা জিয়া) যে কথাগুলো বলেছেন এতে স্বাধীনতাবিরোধী শক্তিকেই উসকে দেয়া হয়েছে।
নাসিম বলেন, আমরা কিসের জন্য, কার সঙ্গে সমঝোতা করব? যারা একাত্তরের ঘাতকদের সঙ্গে সমঝোতা করে, সারাদেশে সংঘাত চালিয়ে যাচ্ছে- তাদের সঙ্গে কোন সমঝোতা নেই।
বৈঠকে যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসি পরবর্তী পরিস্থিতি মোকাবেলা এবং জোটবদ্ধ নির্বাচন নিয়ে জোটের নেতারা আলোচনা করেন। বৈঠকের শুরুতেই কুখ্যাত কসাই কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করায় সরকারকে অভিনন্দন জানিয়ে জোটের নেতারা বলেন, আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার মধ্য দিয়ে জাতির কলঙ্ক মোচন শুরু হলো। এর মধ্য দিয়ে জনগণ আশ্বস্ত হলো বাকি রায়গুলোও যথাসময়ে কার্যকর করা হবে।
মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী, একেএম এনামুল হক শামীম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান ও ন্যাপের ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।