মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৩, ৩০ অগ্রহায়ন ১৪২০
আত্মঘাতী বোমা হামলা কবিরা গুনাহ, ওরা জাহান্নামে যাবে ॥ সৌদি মুফতি
সৌদি আরবের গ্র্যান্ড মুফতি শেখ আব্দুল আজিজ বিন আব্দুল্লাহ আল শেখ আত্মঘাতী বোমা হামলাকারীদের ‘অপরাধী’ হিসেবে আখ্যা দিয়ে বলেছেন, তারা জাহান্নামে যাবে। দেশটির দৈনিক আল-হায়াত এ তথ্য প্রকাশ করেছে।
আল-হায়াত জানিয়েছে, শেখ আব্দুল আজিজ কিছু দিন আগে রিয়াদে এক বক্তৃতায় বলেন, আত্মঘাতী বোমা হামলা ‘কবিরা গুনাহ’ এবং হামলাকারীরা তাদের এ কর্মের দরুন দ্রুত জাহান্নামের দিকে এগিয়ে যাচ্ছে। আত্মঘাতী বোমা হামলাকারীরা মানসিকভাবে বিভ্রান্ত অভিহিত করে শেখ বলেন, তারা নিজেদের এবং সমাজকে ধ্বংসের কাজে অস্ত্র হিসেবে ব্যবহৃত হচ্ছে।
২০১০ সালের ফেব্রুয়ারিতে শেখ আব্দুল আজিজ সন্ত্রাসকে অনৈসলামিক আখ্যা দেন এবং সাধারণ মানুষকে হত্যার তীব্র নিন্দা জানান। বলেন, এমন ধরনের হামলা কোনভাবেই ইসলাম সমর্থন করে না।
ডিসেম্বরের ৫ তারিখে আত্মঘাতী কার বোমা হামলার প্রাথমিক তদন্তের পর শেখের সাম্প্রতিক এ মন্তব্য আসল। ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রাঙ্গণে ওই বোমা হামলায় যারা নিহত হন তাদের অধিকাংশই ছিলেন সৌদি নাগরিক। হামলায় ৫৬ জন নিহত হয়েছিল।
সৌদি আরব এবং ইয়েমেনের জিহাদী নেটওয়ার্কের সমন্বয়ে গঠিত ‘আল-কায়েদা ইন দ্য এ্যারাবিয়ান পেনিনসিউলা’ (একিউএপি) হামলার দায় স্বীকার করে।
শেখ ও ধর্মীয় অন্য নেতাদের হত্যার ষড়যন্ত্রের অভিযোগে মঙ্গলবার আল-কায়েদা সংশ্লিষ্ট এক জিহাদীকে সৌদি আরবের একটি আদালত ১৬ বছর কারাদ- প্রদান করেন। সূত্র: ডন।