মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৩, ৫ অগ্রহায়ন ১৪২০
প্রধানমন্ত্রী পায়রা সমুদ্রবন্দর উদ্বোধন করবেন আজ
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৮ নবেম্বর ॥ বর্ণিল সাজে সেজেছে পায়রা সমুদ্রবন্দর প্রকল্প এলাকা। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বন্দরের প্রকল্প কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। বহু কাক্সিক্ষত পায়রা সমুদ্রবন্দর কার্যক্রমের উদ্বোধনকে কেন্দ্র করে পর্যটন শহর কলাপাড়ার গোটা উপকূলের লাখো মানুষের মধ্যে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেয়া হয়েছে কলাপাড়া পৌর শহরসহ পায়রা বন্দর এলাকা। সুসজ্জিত প্রধান ফটকে বসানো হয়েছে নিরাপত্তা প্রহরা।
বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বহু কাক্সিক্ষত পায়রা সমুদ্রবন্দর প্রকল্প কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ছাড়াও একই অনুষ্ঠানে পটুয়াখালী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, শিশু একাডেমী কমপ্লেক্স ও বাউফল উপজেলা সাব রেজিস্ট্রি অফিসের উদ্বোধন করবেন। একই সঙ্গে এখানকার মানুষের আরেক প্রত্যাশিত কুয়াকাটাগামী বিকল্প সড়কের বালিয়াতলী পয়েন্টে সৈয়দ নজরুল ইসলাম সেতু, লালুয়ায় শের-ই-বাংলা নৌঘাঁটি, পটুয়াখালীর আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, বাউফল থানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সমাবেশ শেষে নৌবাহিনীর জাহাজে আরোহন করে সমুদ্রবন্দর এলাকা পরিদর্শন করবেন। এর পর বরগুনার তালতলীতে জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। সুধী সমাবেশকে মহাসমাবেশে পরিণত করতে স্থানীয় সংসদ সদস্য প্রতিমন্ত্রী মাহবুবুর রহমানের নেতৃত্বে ব্যাপক জনসংযোগ চলছে। দিনরাত চলছে মাইকিং। প্রতিদিন সকাল-সন্ধ্যা কলাপড়া পৌর শহরসহ গ্রামের হাঁট-বাজারে প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে আনন্দ ও শুভেচ্ছা মিছিল চলছে। পাশাপাশি শ’ শ’ কর্মী প্রতিদিন সন্ধ্যায় শুধু শেখ হাসিনা ও নৌকা সেøাগানে মুখরিত করছে সাগর পাড়ের জনপদ।
সংবাদদাতা আমতলী থেকে জানান, মঙ্গলবার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনার নবগঠিত উপজেলা তালতলীতে আসছেন। তাঁর আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে তালতলী। রং বে-রংয়ের ব্যানার, ফেস্টুন, তোরণ নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রীকে একবার দেখার অপেক্ষায় রয়েছে তালতলীর লক্ষাধিক মানুষ। পুরো তালতলী ছেয়ে গেছে বিভিন্ন রংয়ের পোস্টার ও ব্যানারে। রাস্তাঘাট নির্মাণসহ মেরামত করা হয়েছে বিভিন্ন স্থাপনা। তালতলীর ছাতনপাড়া ও তুলাতলিতে দুটি হেলিপ্যাড নির্মাণ করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে নেতাকর্মী ও সাধারণ জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তাকে বরণ করে নেয়ার জন্য অপেক্ষা করছে তালতলী উপকূলবাসী। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বরগুনা-১ (বরগুনা সদর, আমতলী ও তালতলী) আসনের মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্ন স্থানে পথসভা, কর্মিসভা, মোটরশোভাযাত্রা ও গণসংযোগ করেছেন। বর্তমান সংসদ সদস্য এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান, আলহাজ গোলাম সরোয়ার ফোরকান উপজেলার বিভিন্ন হাট ও বাজারে পথসভা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবগঠিত তালতলী উপজেলার আনুষ্ঠানিক উদ্বোধনসহ বরগুনা জেলা সার্ভার স্টেশন, তালতলী উপজেলার দক্ষিণ ঝাড়াখালী ৩ তলা এসইএসডিপি নতুন মাধ্যমিক বিদ্যালয়, বরগুনা সরকারী মহিলা কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ কাজ ও ট্যাংরাগিরি সংরক্ষিত বনাঞ্চলে ইকো-ট্যুরিজম সুযোগ বৃদ্ধিকরণ কাজের উদ্বোধন করবেন।