মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৩, ৫ অগ্রহায়ন ১৪২০
জাতীয় পার্টির মনোনয়নপত্র ২০ নবেম্বর থেকে
সংসদ নির্বাচন
স্টাফ রিপোর্টার ॥ আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জাতীয় পার্টির মনোনয়নপত্র বিতরণ শুরু হবে আগামীকাল ২০ নবেম্বর থেকে। এ মনোনয়নপত্র ২৫ নবেম্বর পর্যন্ত সংগ্রহ করা যাবে। জমা দেয়ার শেষ তারিখ ২৬ নবেম্বর। আগামী ১ ডিসেম্বর নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে জাতীয় পার্টি। পার্টি চেয়ারম্যান এরশাদ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দলীয় ইশতেহার ঘোষণা করবেন।
সোমবার দলের চেয়ার‌্যান এরশাদের প্রেস সচিব সুনীল শুরু রায় স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক আগ্রহী প্রার্থীরা পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বনানীর রাজনৈতিক কার্যালয় থেকে ২০ হাজার টাকার বিনিময়ে এ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। মনোনয়নপত্র জমা দেয়ার পর চেয়ারম্যানের কার্যালয়ে ২৭ নবেম্বর থেকে ৩০ নবেম্বরের মধ্যে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হবে।
সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোণিত করতে ৮ সদস্যের পার্লামেন্টারি বোর্ড গঠন করা হয়েছে। পার্টি চেয়ারম্যান এরশাদ এই বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। বোর্ডের অন্য সদস্যরা হলেন-পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ, প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদ, গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এম.এ সাত্তার এবং মুজিবুর রহমান চুন্নু।