মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৩, ৫ অগ্রহায়ন ১৪২০
বিএনপি গণতন্ত্রের শত্রুর ভূমিকায় অবতীর্ণ ॥ স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৮ নবেম্বর ॥ স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, সরকার বিএনপিসহ সংসদে প্রতিনিধিত্বকারী সকল দলকে সর্বদলীয় সরকারে যোগ দিতে আহ্বান জানিয়েছিল। কোন কারণে কোন ব্যক্তি বা দল এতে যোগ না দিলেও সর্বদলীয় সরকারের যে বৈশিষ্ট্য তার কোন ব্যাঘাত ঘটবে না। সোমবার জামালপুরের বকশীগঞ্জ থানার দ্বিতল ভবনের সম্প্রসারণ কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সকল রাজনৈতিক দলের প্রতিনিধিত্বের ভিত্তিতে আমরা একটি সুষ্ঠু, অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন সংবিধান অনুযায়ী করতে চাই। বিএনপি এখন সামান্য সংখ্যক প্রতিনিধি নিয়ে সংসদে আছে। সংখ্যালঘিষ্ঠ প্রতিনিধিত্ব নিয়ে তারা সংখ্যাগরিষ্ঠ জনপ্রতিনিধিদের ওপর তাদের মতামত চাপিয়ে দেবে- এ সূত্র পৃথিবীর কোন গণতান্ত্রিক দেশে নেই। যে সূত্র অনুযায়ী বিএনপি এর বিরোধিতা করছে সে সূত্র গ্রহণযোগ্য নয়, সে সূত্র গণতন্ত্রের পরিপন্থী। এ কথা সবাইকে মনে রাখতে হবে, যারা সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন অনুষ্ঠানের বিপক্ষে তারা গণতন্ত্রের শত্রু। বিএনপি এখন এই শত্রুর ভূমিকায় অবর্তীর্ন হয়েছে।
পরে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর দি ফার্মার্স ব্যাংকের বকশীগঞ্জ শাখার উদ্বোধন করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি, ফার্মার্স ব্যাংকের পরিচালক বাবুল চিশতী, জামালপুরের জেলা প্রশাসক দেলওয়ার হায়দার, পুলিশ সুপার নজরুল ইসলাম প্রমুখ। মন্ত্রী এরপর স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভা এবং ধানুয়া কামালপুর স্থলবন্দর পরিদর্শন করেন।