মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৯ আগষ্ট ২০১৩, ১৪ ভাদ্র ১৪২০
প্রধানমন্ত্রী চট্টগ্রামে ১২ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন আজ
ফটিকছড়িতে জনসভা
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার চট্টগ্রামে যাচ্ছেন। সকালে তিনি নৌবাহিনীর একটি অনুষ্ঠানে যোগদানের পর বিকেলে ফটিকছড়ির সওজ মাঠে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন। এদিন তিনি চট্টগ্রামে উদ্বোধন করবেন ১২টি উন্নয়ন প্রকল্পের। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রামে এখন সাজ সাজ রব। বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে লক্ষ্য করা যাচ্ছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। জনসভার মধ্য দিয়ে চট্টগ্রামে এসে পড়বে নির্বাচনী আমেজÑ এমনই মনে করছেন তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সাধারণ মানুষ। ফটিকছড়ির জনসভাকে জনসমুদ্রে পরিণত করার লক্ষ্যে এখন চলছে শেষ মুহূর্তের প্রচার।
দেশ স্বাধীন হবার পর এই প্রথম কোন প্রধানমন্ত্রী ফটিকছড়িতে যাচ্ছেন। সে হিসেবে ফটিকছড়িবাসীর প্রত্যাশাও অনেক। দেশের সর্ববৃহৎ উপজেলা হিসাবে খ্যাত ফটিকছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুল প্রতীক্ষিত জনসভার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন প্রায়। নৌকার আদলে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। এই মঞ্চ থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।
নিজস্ব সংবাদদাতা পটিয়া থেকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে চেয়ে আছে চট্টগ্রামের পটিয়ার তৃণমূল আওয়ামী লীগ। দীর্ঘদিন মেয়াদোত্তীর্ণ উপজেলা আওয়ামী লীগে নীরবে ও প্রকাশ্যে গ্রুপিং চলছে। এই পরিস্থিতিতে আগামী নির্বাচনকে সামনে রেখে উদ্বিগ্ন হয়ে পড়েছেন দলের দীর্ঘদিনের পরিক্ষিত ও প্রবীণ নেতারা। তাদের অভিযোগ, মেয়াদোত্তীর্ণ কমিটি সারাক্ষণই নিজেদের কাজ নিয়ে ব্যস্ত থাকেন। তার মধ্যে আওয়ামী লীগের প্রবীণ নেতারা দলে ও এমপির কাছে কদর পাচ্ছেন না। এদিকে, সরকারের সাড়ে চার বছরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সময়ে দেড় শতাধিক নেতাকর্মীকে মামলা দিয়ে ফাঁসানোর কারণে তৃণমূলে অসন্তোষ বিরাজ করছে। বর্তমানে সরকার দলীয় স্থানীয় এমপি সামশুল হক চৌধুরীকে বাদ দিয়ে যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলমের নেতৃত্বে পৌরসভা ছাড়াও উপজেলার প্রতিটি ইউনিয়নে নতুন করে দল গোছানোর কাজ চলছে। আজ বৃহস্পতিবার ফটিকছড়ির প্রধানমন্ত্রীর জনসভায় সুযোগ পেলে তৃণমূলের অভিযোগ পটিয়াস্থ জেলা আওয়ামী লীগ নেতারা বক্তৃতার মাধ্যমে তা তুলে ধরবেন।
চট্টগ্রাম অফিস জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে বুধবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফটিকছড়ির উন্নয়ন দাবি করেছে ফটিকছড়ি উন্নয়ন পরিষদ। সংবাদ সম্মেলন থেকে নেতৃবৃন্দ বলেন, জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখা সত্ত্বেও ফটিকছড়ি উপজেলার জনগণের কাক্সিক্ষত উন্নয়ন হয়নি।
চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফটিকছড়ি উন্নয়ন পরিষদের সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার হারুন চৌধুরী, এ্যাডভোকেট কামাল উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মজিবুল হক, এ্যাডভোকেট তরুণ কিশোর দেব, জেলা আওয়ামী লীগ নেতা হোসেন মোহাম্মদ আবু তৈয়ব, নারী নেত্রী জাহানারা সারোয়ার, সাংবাদিক কাঞ্চন বড়ুয়া প্রমুখ।