মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৯ জুন ২০১১, ১৫ আষাঢ় ১৪১৮
সিরাজগঞ্জে আওয়ামী লীগের ১১০ নেতাকর্মীর নামে বিএনপির মামলা
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ॥ সিরাজগঞ্জ জেলা বিএনপি অফিসের প্রধান ফটকে আগুন দেয়ার ঘটনার ৭ দিন পর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ১১০ নেতাকর্মীর নামে আদালতে মামলা করেছে বিএনপি। মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিএনপি অফিসের কেয়ারটেকার নজরম্নল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। ম্যাজিস্ট্রেট হাসান মাহমুদ মামলাটি তদনত্মপূর্বক আদালতে প্রতিবেদন দাখিলের জন্য সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
মামলায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলতাব হোসেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক, জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর সেলিম আহমেদসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের ১১০ জন নেতাকর্মীর নাম উলেস্নখ করা হয়েছে।
১৫ জুন সিরাজগঞ্জ পৌরসভার একটি কাজের টেন্ডার দাখিল করাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনার জের ধরে একই দিন বিএনপি নেতাকর্মীরা আওয়ামী লীগ নেতা প্রফেসর ডা. হাবিবে মিলস্নাত মুন্নার বাসভবন, ক্লিনিক ও শহরের কয়েকটি দোকানপাট ভাংচুর করে। এ সকল ঘটনায় আওয়ামী লীগ ২টি ও পুলিশ বাদী হয়ে ১টি মোট ৩টি মামলা দায়ের হলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এ্যাডভোকেট মোকাদ্দেস আলীসহ বিএনপির ২২ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে।
পরবর্তীতে ২১ জুন আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা ও ভাংচুরের প্রতিবাদে ছাত্রলীগ একটি মিছিল বের করে। মিছিল থেকে বিএনপি অফিসের প্রধান ফটকে আগুন ধরিয়ে দেয়া হয়। এ ঘটনায় মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়।